Opu Hasnat

আজ ১৮ সেপ্টেম্বর শনিবার ২০২১,

ব্রেকিং নিউজ

শোকাবহ আগষ্টে সুনামগঞ্জ যুবলীগের কোরান খতম ও খাদ্য বিতরণ সুনামগঞ্জ

শোকাবহ আগষ্টে সুনামগঞ্জ যুবলীগের কোরান খতম ও খাদ্য বিতরণ

শোকাবহ আগষ্টের শুরতেই কোরান খতম ও ৪ শতাধিক অসহায়, এতিম ও হতদরিদ্র মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। রবিবার দুপুর দেড়টায় সুনামগঞ্জ জেলা যুবলীগের আয়োজন জেলা যুবলীগের আহবায়ক খায়রুল হুদা চপলের নির্দেশে শহরের চেম্বার অব কর্মাস ভবণের হলরুমে কোরআন খতম অনুষ্ঠিত হয়। 

সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলুর সভাপতিত্বে কোরআন খতম পাঠ করেন মাওলানা আতাউর রহমান লস্কর। এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক এড. আজাদুল ইসলাম রতন, সদর উপজেলা যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জল, সহ সভাপতি আবু কাওসার তালুকদার, মো. ফয়সল আহমদ, আজিজুল আলম অপু, সাংগঠনিক সম্পাদক মো. জেবুল মিয়া, সুব্রত তালুকদার জুয়েল ও জেলা ছাত্রলীগ নেতা অমিয় মৈত্র প্রমুখ। 

নেতৃবৃন্দরা বলেন ১৯৭৫ সালের ১৫ই আগষ্টের কালো রাতে একদল বিপদগামি সেনা সদস্য ও স্বাধীনতা বিরোধী একটি চক্র জাতির পিতা বঙ্গন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের স্বপরিবারে হত্যা করেছিল। তারা ভেবেছিল জাতির পিতাকে হত্যা করে এদেশের মুক্তিকামি মানুষের উন্নয়ন ও অগ্রযাত্রাকে চিরদিনের জন্য বাঁধাগ্রস্থ করে দিবে। কিন্তু স্বাধীনতার দীর্ঘ ২১ বছর পর তার সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে জনগনের প্রত্যক্ষ ভোটে রাষ্ট্রিয় ক্ষমতায় অধিষ্টিত হয়ে তিনযুগে দেশ আজ বিশ্বে একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে। এই করোনা মহামারীতে সবাই স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ব্যবহার করে চলার পরামর্শ দেন নেতৃবৃন্দরা। 

পরে উপস্থিত নেতৃবৃন্দরা ১৫ই আগষ্টে নিহত শাহাদৎ বরণকারী জাতির পিতাসহ তার পরিবারের নিহত সকল সদস্যদের আত্মার রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনজাত করা হয়। নেতৃবৃন্দরা পুরো মাসব্যাপী জেলার অসহায় ও এতিম মানুষের মাঝে খাবার বিতরণের ঘোষনা দেন।