Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

রোটারী ক্লাব অব রাজবাড়ী চন্দনার সভাপতি হয়েছেন কাজী ইরাদত আলী রাজবাড়ী

রোটারী ক্লাব অব রাজবাড়ী চন্দনার সভাপতি হয়েছেন কাজী ইরাদত আলী

আন্তর্জাতিক সেবামূলক সংগঠন রোটারী ইন্টারন্যাশনালের তত্ত্বাবধানে পরিচালিত রোটারী ক্লাব অব রাজবাড়ী চন্দনার নতুন রোটারী বর্ষের (২০২১-২২) সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন রাজবাড়ীর বিশিষ্ট শিল্পপতি, গোল্ডেশিয়া জুট মিলের ব্যবস্থাপনা পরিচালক রোটারীয়ান কাজী ইরাদত আলী। তিনি একই সাথে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ ও রাজবাড়ী চেম্বার অব কমার্সের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও রাজবাড়ী ডায়াবেটিক সমিতি, কাজী হেদায়েত হোসেন মেমোরিয়াল ডায়াবেটিক হাসপাতাল, কাজী হেদায়েত হোসেন উচ্চ বালিকা বিদ্যালয় সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স মাজ কল্যাণমূলক প্রতিষ্ঠানের অন্যতম উদ্যোক্তা ও কর্ণধার হিসেবে দায়িত্ব পালন করছেন। এবছর রোটারী ক্লাব অব রাজবাড়ী চন্দনার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক রাজবাড়ী কন্ঠের সম্পাদক এ্যাড. খান মোঃ জহুরুল হক। এর আগে তিনি প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন ছাড়াও স্থানীয় ও জাতীয় পর্যায়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী ক্লাবের উপদেষ্টা এবং চার্টার্ড প্রেসিডেন্ট গণেশ নারায়ণ চৌধুরী ক্লাব ট্রেইনার হিসেবে দায়িত্ব পালন করবেন। নতুন রোটারী বর্ষের অন্যান্য কর্মকর্তারা হলেন রাজবাড়ী সরকারী কলেজের প্রাক্তন উপাধ্যক্ষ মোঃ ফকরুজ্জামান মুকুট ও বিশিষ্ট শিল্পপতি নাসিম শফি সহ-সভাপতি, গোয়ালন্দ কামরুল ইসলাম কলেজের সহকারী অধ্যাপিকা শামসুন্নাহার, জুয়েলারী মালিক সমিতির সভাপতি জয়দেব কর্মকার কোষাধ্যক্ষ, প্রাক্তন সভাপতি ডাঃ পারিজাত কুমার পাল, প্রদীপ্ত চক্রবর্তী কান্ত, এ্যাড. উজির আলী সেখ, মোঃ আব্দুস সালাম মন্ডল ও মোঃ আলাউদ্দিন ক্লাব পরিচালক। এছাড়া পিপি এ্যাড. মোস্তফা কবীর বুৃলেটিন এডিটর ও পলাশ কুমার কর্মকার সার্জেন্ট এ্যাট আর্মস হিসেবে দায়িত্ব পালন করবেন। ক্লাবের ইনকামিং প্রেসিডেন্ট মাহফুজা কবীর ও বিদায়ী প্রেসিডেন্ট গণেশ মিত্র নতুন রোটারী বর্ষে পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

নতুন পরিচালনা পর্ষদের সভাপতি ও নবনির্বাচিত কর্মকর্তাদের আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ উপলক্ষে শনিবার সন্ধ্যায় রোটারী সেন্টারে বিশেষ সভা অনুষ্ঠিত হয়। নব-নির্বাচিত সভাপতি কাজী ইরাদত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাস্থ্যবিধি মেনে রোটারীয়ানগণ অংশগ্রহণ করেন। সভায় শোকের মাস আগস্টে মানবতার সেবায় এবং করোনা মোকাবেলায় রোটারী ক্লাব অব রাজবাড়ী চন্দনার পক্ষ থেকে মাসব্যাপী বৃক্ষরোপণ, দুঃস্থদের মধ্যে খাদ্য বিতরণ এবং মাস্ক ও হ্যান্ডসেনিটাইজার বিতরণ ককর্মসূচী গ্রহণ করা হয়। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলতে ও করোনা প্রতিরোধে টীকা গ্রহণে জনসাধারণকে উৎসাহিত করতে ব্যাপক প্রচারাভিযান পরিচালনার সিদ্ধান্ত গৃহীত হয়।