Opu Hasnat

আজ ১৭ জানুয়ারী সোমবার ২০২২,

সুনামগঞ্জের মুজিব পল্লী পরিদর্শনে জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন সুনামগঞ্জ

সুনামগঞ্জের মুজিব পল্লী পরিদর্শনে জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন

সুনামগঞ্জ সদর উপজেলার রঙ্গারচর ইউনিয়নের আদার বাজার সংলগ্ন নব-নির্মিত মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়ণের উপহার স্বরুপ ক শ্রেণীর ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে নতুন ঘর বিতরণের  জন্য নির্মণাধীন ১৫টি ঘরের কাজ ইতি মধ্যে শেষ পর্যায়ে। 

ভূমিহীন মানুষের জন্য নতুন মুজিব পল্লী বাস্তবায়নে জেলা প্রশাসন আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছেন। ভুমি খেকোদের হাত থেকে সরকারী জায়গা উদ্ধার করে সুনামগঞ্জ সদর উপজেলার হরিণাপাটি মৌজার জেএল ৯৯ ও ১নং খতিয়ানের ১৫১৫এবং ১৫৩৫নং দাগের উপর মোট ২৪.৫০একর জায়গায় মুজিব পল্লী তৈরী করা হচ্ছে।

তারই অংশ হিসেবে আজ শনিবার মুজিবপল্লী পরিদর্শন করেন জেলা প্রশাসক মো: জাহাঙ্গীর হোসেন। এসময় তিনি  মুজিব পল্লীর নতুন সীমানার পিলার নির্ধারণ করেন এবং অচিরেই ঘর নির্মাণাধীন কাজ শেষ করে ভূমিহীনদের মাঝে হস্তান্তর করার জন্য দ্রুত গতিতে কাজ শেষ করার প্রত্যয়ে মুজিব পল্লী পরিদর্শন করেন। 

পরিদর্শনকালে জেলা প্রশাসক মো: জাহাঙ্গীর হোসেন বলেন  মুজিবপল্লীতে যে সমস্ত গৃহহীন ও ভূমিহীন পরিবারের লোকজন  প্রধান মন্ত্রীর উপহার নতুন ঘর পাবেন এবং যারা মুজিব পল্লীতে  বসবাস করবেন তাদের জীবনমান উন্নয়ণে সরকার বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়ণ করবে। তারই অংশ হিসেবে আমরা মুজিব পল্লীতে নতুন ঘর নির্মাণাধীন প্রায় ১৫টি ঘরের কাজ ইতি মধ্যে শেষ পর্যায়ে নিয়ে এসেছি। অচিরেই তা গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে হস্তান্তর করা হবে। সেখানে মসজিদ, কবরস্থান ও  বসাবাসরত ভূমিহীন মানুষের জন্য কর্মসংস্থান তৈরি করার পরিকল্পনা করা হচ্ছে। আর এসমস্ত কাজ বাস্তবায়নের লক্ষ্যে সদর উপজেলা পরিষদকে সাথে নিয়ে কাজ শুরু করা হবে বলে তিনি জানান। তিনি আরও বলেন প্রধানমন্ত্রীর শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে জেলা প্রশাসন সবসময় আন্তরিক  ভাবে কাজ করে যাচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন  সেনা বাহিনীর লেঃ কর্ণেল মাহবুব হাসান, মেজর আসিক তানভীর, সদর উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহরিয়ার, সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া সুলতানা, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এড. আবুল হোসেন, সদর উপজেলা ইউনিয়ন ভূমি কর্মকর্তা মো: নুর আলী, রঙ্গারচর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হাই, পুলিশ প্রশাসনের সদস্যরা, গনমাধ্যম কর্মী এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।