Opu Hasnat

আজ ১৮ সেপ্টেম্বর শনিবার ২০২১,

ব্রেকিং নিউজ

দুর্গাপুর উপজেলা প্রশাসনকে ভুলতথ্য দেয়ায় জরিমানা নেত্রকোনা

দুর্গাপুর উপজেলা প্রশাসনকে ভুলতথ্য দেয়ায় জরিমানা

নেত্রকোনার দুর্গাপুরে ভুল তথ্য দিয়ে প্রশাসনকে বিভ্রান্ত করার অপরাধে এক ব্যক্তি কে জরিমানা করেছেন উপজেলা প্রসাশন। মঙ্গলবার বিকেলে উপজেলার বাকলজোড়া ইউনিয়নের বড়বাট্টা গ্রামে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বিয়ের আয়োাজন করেছে এমন সংবাদ পেয়ে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল আহসান, সহকারী কমিশনার (ভূমি) রয়েল সাংমা ও টাস্কফোর্সের সদস্যগন।

প্রত্যক্ষদর্শীরা জানান, চলমান লকডাউন ভেঙে গ্রামের কৃষক শাহাদত মিয়ার মেয়ের সাথে পাশের গ্রামের বাবুল মিয়ার ছেলে হানিফের সাথে বিয়ের আয়োজন করা হয়েছে। বিয়েতে উচ্চ শব্দে বাজানো হচ্ছে মাইক। মোবাইল ফোনে এমনই তথ্য প্রশাসনকে জানান গ্রামের আরেক বাসিন্দা সাইফুল মিয়া। এ সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান প্রশাসনের কর্মকর্তাগন। তবে ওই ঘটনার কোনো সত্যতা না পাওয়ায় কৌশলে তথ্যদাতাকে আটক করে টাস্ক ফোর্সের সদস্যরা। পরে ভ্রাম্যমাণ আদালতে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৬ ধারা মোতাবেক ভুল তথ্য প্রদান ও হয়রানি করার জন্য তথ্য প্রদানকারী সাইফুল মিয়াকে ৫ হাজার টাকা জরিমানা করেণ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার। মুলতঃ কৃষক শাহাদাত মিয়ার সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো সাইফুল মিয়ার। চলমান লকডাউনের মাঝে বিয়ের নাটক সাজিয়ে প্রতিপক্ষকে হেয়প্রতিপন্ন করার লক্ষ্যেই অভিনব পন্থা অবলম্বর করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান জানান, মোবাইল ফোনে সংবাদ পাওয়ার পর পরেই আমরা ঘটনাস্থলে গিয়ে অভিযান পরিচালনা করি। তবে তথ্যদাতার সংবাদের সাথে ঘটনাস্থলের কোন মিল বা সত্যতা না পাওয়ায় ভুল তথ্য দিয়ে প্রশাসনকে হয়রানী করার অপরাধে তাকে জরিমানার আওতায় আনা হয়েছে। এছাড়া করোনা প্রেক্ষাপটে গ্রামে যেন কোন প্রকার জনসমাগম বা সকল অনুষ্ঠানের আয়োজন থেকে বিরত থাকতে পরামর্শ দেয়া হয়।