Opu Hasnat

আজ ১৮ সেপ্টেম্বর শনিবার ২০২১,

ব্রেকিং নিউজ

দামুড়হুদায় লকডাউন না মানায় ২ দোকান সিলগালা : মোটরসাইকেল-ট্রাক্টর জব্দ চুয়াডাঙ্গা

দামুড়হুদায় লকডাউন না মানায় ২ দোকান সিলগালা : মোটরসাইকেল-ট্রাক্টর জব্দ

চুয়াডাঙ্গার দামুড়হুদায় কঠোর লকডাউনে সরকারী বিধি নিষেধ না মানায় ভ্রাম্যমান আদালতে দুই টি দোকান সিলগালা, ৫টি মোটরসাইকেল ও একটি ট্রাক্টর জব্দ করা হয়। এসময় ১০টি মামলায় ১৯জনকে জরিমানা করা হয়েছে। বুধবার দুপুর থেকে বিকাল পর্যন্ত দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট সুদীপ্ত কুমার সিংহ এই অভিযান পরিচালনা করেন।

আদালত সুত্রে জানাগেছে, ৬ষ্ঠ দিনের কঠোর লগডাউনে সরকারী বিধিনিষেধ না মানায় উপজেলার রঘুনাথপুর, সুবলপুর, জিরাট, পারকৃষ্ণপুর, মদনা, দর্শনা, লোকনাথপুর ও জয়রামপুর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় দর্শনার ২ টি ফার্মেসির মালিককে মাস্ক না পরায় জরিমানা করা হয়। জয়রামপুর ও রঘুনাথপুর দুটি  ইলেকট্রনিকস এর দোকান সিলগালা করে বন্ধ করে দেওয়া হয়। বিনাকারনে মোটরসাইকেল নিয়ে ঘোরাঘুরি করায় ৫টি মোটরসাইকেল জব্দ করে তাদের পিতামাতার হেফাজতে দেওয়া হয়েছে।জিরাটে একটি বালুটানা ট্রাক্টর জব্দ করে ১০হাজার টাকা,জরিমানা করা হয়। এয়াড়া ও বিনা কারনে বন্ধ থাকা চায়ের দোকানে বসে আড্ডা দেওয়ায় ১০টি মামলায় ১৯জনকে দন্ডবিধি   ১৮৬০ এর ২৬৯,সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ৬৬ ধারায় ২৫০০টাকা মোট ১২হাজার ৫০০টাকা জরিমানা ও ৪জনকে ২ ঘন্টার আটকাদেশ দেওয়া হয়েছে। আদালতের কাজে সহায়তা করেন বিজিবির একটি দল।

নির্বাহী ম্যাজিট্রেট সুদীপ্ত কুমার সিংহ বলেন, প্রতিনিয়ত আক্রান্ত ও মৃত্যুর হার বেড়ে যাওয়ার পরও সাধারন মানুষকে স্বাস্থ্য বিধি মানানো যাচ্ছে না তাদেরকে বারবার সর্তক করার পরও কোন কিছুর তোয়াক্কা করছে না। বিনা কারনে বাইরে ঘোরাঘুরি করছে যে খানে সেখানে জটলা পাকিয়ে আড্ডা দিচ্ছে। সর্তক করার পরও না মানায় তাদেরকে জরিমানা করা হচ্ছে। অভিযান অব্যাহত থাকবে বলে ও তিনি জানান।

 

এই বিভাগের অন্যান্য খবর