Opu Hasnat

আজ ২ এপ্রিল বৃহস্পতিবার ২০২০,

দিনাজপুরে এফপিএবি’র সেবা সপ্তাহে প্রজনন স্বাস্থ্য বিষয়ক সভা অনুষ্ঠিত স্বাস্থ্যসেবাদিনাজপুর

দিনাজপুরে এফপিএবি’র সেবা সপ্তাহে প্রজনন স্বাস্থ্য বিষয়ক সভা অনুষ্ঠিত

বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) এর সেবা সপ্তাহ উপলক্ষে সোমবার প্রজনন স্বাস্থ্য বিষয়ক এক এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়। 

সোমবার সকালে এফপিএবি’র দিনাজপুর জেলা শাখার সভাপতি প্রকৌশলী মোশাররফ হোসেনের সভাপতিত্বে সংগঠনের নিজস্ব মিলনায়তনে সেবা সপ্তাহ উপলক্ষে প্রজনন স্বাস্থ্য বিষয়ক এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়। ধর্মীয় প্রতিনিধি, গণমাধ্যম কর্মী, এনজিও, শিক্ষক, নবদম্পত্তি এবং ফার্মেসির মালিকদের সাথে এ্যাডভোকেসি সভায় এফপিএবি’র বিভিন্ন কার্যক্রম তুলে ধরে বক্তব্য রাখেন অবৈতনিক সাধারণ সম্পাদক ডাঃ মোঃ আব্দুল করিম, সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব আমিরুল ইসলাম, পরিবার পরিকল্পনা বিভাগের সাবেক উপ-পরিচালক ডাঃ শাহাবউদ্দিন, এফপিএবি’র জেলা কর্মকর্তা মোঃ জাফরুল বারী ও যুব সম্পাদক সাম্মি সাবনাজ সুইটি। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী জেলা কর্মকর্তা মোঃ কামরুজ্জামান বাবু। 

সেবা সপ্তাহের তাৎপর্য তুলে ধরে স্তন ও জরায়ু ক্যান্সার, বাল্য বিবাহ, এইডস, হেপাটাইটিস বি এবং জন্মনিয়ন্ত্রণের বিভিন্ন পন্থা, খৎনা, কান ও নাক ফোড়া ও কিশোর-কিশোরীদের তাঁরার মেলা সম্পর্কে বক্তব্য রাখেন এফপিএবি’র কর্মকর্তারা। এছাড়া এ্যাম্বুলেন্স, প্যাথলি বিভাগের, ডায়াগনষ্টিকসহ নানা ধরনের সেবামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে।