Opu Hasnat

আজ ১৮ সেপ্টেম্বর শনিবার ২০২১,

ব্রেকিং নিউজ

মোটরসাইকেল ও ট্রাক্টর জব্দ

দামুড়হুদায় ৪ দোকান সিলগালা, ৭ মামলায় ৭,৫০০ টাকা জরিমানা চুয়াডাঙ্গা

দামুড়হুদায় ৪ দোকান সিলগালা, ৭ মামলায় ৭,৫০০ টাকা জরিমানা

চুয়াডাঙ্গার দামুড়হুদায় প্রশাসনের কঠোর তদারকির পরও মানাতে পারছে না সরকাররী বিধি নিষেধ। সরকারী নির্দেশনা না মানায় ভ্রাম্যমান আদালতে চার দোকানে সিলগালা ও সাঁত টি মামলায় ৭হাজার ৫০০ টাকা জরিমানা মোটরসাইকেল, ট্রাক্টর জব্দ ও গাঁজা উদ্ধার। সোমবার দুপুরে দামুড়হুদা উপজেলা সদরে, মুক্তারপুর  ও সীমান্তবর্তী কার্পাসডাঙ্গা বাজারে অভিযান চালিয়ে দোকানে সিলগালা ও ৭টি মামলায় জরিমানা, মোটরসাইকেল, ট্রাক্টর জব্দ ও গাঁজা উদ্ধার করা হয়।   আদালত পরিচালনা করেন,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট সুদীপ্ত কুমার সিংহ।

আদালত সুত্রে জানা গেছে, কঠোর লকডাউনে সরকারী নির্দেশনা না মেনে দোকানপাট খোলা রাখায় উপজেলার কার্পসডাঙ্গা বাজারের ব্রেষ্ট ওয়ান ফ্যাশন, ওমি ফ্যাসান, মাহাতি কসমেটিক্স ও দামুড়হুদা উপজেলা সদরের সাঈদ সাইকেল পার্টসএর দোকান খোলা রাখায় এদের ব্যবসা প্রতিষ্টানে সিলগালা করা হয়। এসময় কার্পাসডাঙ্গায় একটি মোটরসাইকেলে ২জন আরোহি ভ্রাম্যমান আদালত দেখে মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। তাদের ফেলে যাওয়া মোটরসাইকেলের কাছে গিয়ে একটি কাগজে মোড়ানো পুটলি পাওয়া যায়। বিজিবি সদস্যরা ঐ পুটলি খুলে ৩ কেজি ২০০গ্রাম ভারতীয় গাঁজা উদ্ধার করে। গাঁজা ঘঁনাস্থলেই পুড়িয়ে ধ্বংস করা হলেও ঐ মোটরসাইকেটি সহ কাগজপত্র না থাকায় ৫টি মোটরসাইকেল ও একটি বালু বহন করা ট্রাক্টর জব্দ করা হয়। এসময় বিভিন্ন বন্ধ দোকানের মাচায় বসে আড্ডা দেওয়া, মাস্ক না পরায় ৭টি মামলায় ১৪ জনকে ১৮৬০ এর ২৬৯,সড়ক পরিবহন আইন২০৬৬ ধারায় ৭,৫০০টাকা  জরিমান করা হয়। এবং বাজারে ঘোরাফেরা করা ব্যক্তিদের কে সর্তক করে দেওয়া হয়।

আদালতে সহায়তা করেন পুলিশ ও বিজিবির সদস্যগণ। নির্বাহী ম্যাজিট্রেট সুদীপ্ত কুমার সিংহ বলেন, এই সংক্রমন থেকে বাচতে হলে আমাদেরকে অবশ্যয় সরকারী বিধি নিষেধ মেনে চলতে হবে। সামাজিক দুরুত্ব বজায় রাখতে হবে, মাস্ক ব্যবহার করা ছাড়া এ থেকে মুক্তি পাওয়ার কোন উপায় নায়। আমরা সাধারন মানুষকে বোঝানোর পরে ও তারা কোন কিছুই  মানছে না। বাধ্য হয়ে আদালত পরিচালনা করে জরিমানা করা হচ্ছে। এই অভিযান অব্যাহত থাকরে বলেও তিনি জানান।

 

এই বিভাগের অন্যান্য খবর