Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

করোনাকালে সৈয়দপুরের পার্কগুলোতে ভিড় নীলফামারী

করোনাকালে সৈয়দপুরের পার্কগুলোতে ভিড়

করোনাকালে নীলফামারীর সৈয়দপুরের ৩টি বিনোদন পার্কে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়। সরকারের বিধিনিষেধ উপেক্ষা করে মানুষ গিজগিজ করছে পার্কগুলোতে।

মানুষের বিনোদন দেওয়ার জন্য কয়েক বছর আগে সৈয়দপুরের কুন্দলে রংধনু পার্ক, রসুলপুরে থিম পার্ক ও সৈয়দপুর বাইপাস সড়কের পাশে গড়ে উঠে পাতাকুঁড়ি পার্ক। করোনাকালে এসব বন্ধ রাখে প্রশাসন। কিন্ত ঈদের দিনই আবারও শুরু হয়েছে দর্শনার্থীদেরে আনাগোনা। কেউ পরিবার নিয়ে কেউবা বন্ধু-বান্ধব নিয়ে বিনোদন পার্কে আসছেন এবং আড্ডা দিচ্ছেন।

রংধনু পার্কে আসা শহরের নুতন বাবুপাড়ার সুলতান জানান, অনেকের মুখে মাস্ক নেই। স্বাস্থ্যবিধি মানার বালাই নেই।

সরজমিন বিনোদন পার্কগুলোতে গিয়ে দেখা যায়, দর্শনার্থীদের উপচেপড়া ভিড়। রংধনু পার্কের আব্দুল জানান, প্রশাসনের অনুমতি নেই। এলাকার মানুষের চাহিদার কারণে সাময়িকভাবে পার্কগুলো চালু করা হয়েছে।

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. রমিজ আলম বলেন, করোনাকালে অবশ্যই সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এই করোনাকালে পার্ক চালু করে জনসমাগমের আয়োজন করা হলে অবশ্যই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার জানান, উপজেলায় করোনায় এ পর্যন্ত ১৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৪৪৪ জনের মতো। প্রায় প্রতিদিনই ১৫ থেকে ২০ জন করোনা পজিটিভ হচ্ছেন।