Opu Hasnat

আজ ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার ২০২১,

চামড়া সংরক্ষনের জন্য মাদ্রসার মোহতামিমের হাতে ৪টন লবণ হস্তান্তর সুনামগঞ্জ

চামড়া সংরক্ষনের জন্য মাদ্রসার মোহতামিমের হাতে ৪টন লবণ হস্তান্তর

সুনামগঞ্জ জেলার গ্রামগঞ্জে পশু কুরবাণীর চামড়া নষ্ট না করে যারা কুরবাণী দিবেন তারা শহরের বড় বড় মাদ্রাসা ও এতিমখানায় শুধু ট্রান্সপোর্ট ভাড়া দিয়ে নিয়ে এসে সেই চামড়া সংরক্ষনের ৪টন ২০ কেজি লবণ প্রদান করেছেন সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল।

মঙ্গলবার বিকেলে সদর উপজেলা পরিষদের উদ্যোগে শহরের চেম্বার অব কমার্স ভবণের হলরুমে বিভিন্ন মাদ্রাসার মোহতামিমদের সাথে বৈঠক করে তাদের হাতে লবণের বস্তা হস্তান্তর করেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহরিয়ার, নেজারত ডেপুটি কালেক্ট্রর মো. রিফাতুল হক, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এড. মো. আবুল হোসেন, পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলু, আয়েশা সিদ্দিকা মহিলা মাদ্রাসার মোহতামিম মাওলানা আনোয়ার হোসেন, কালিপুর মাদ্রাসার মোহতামিম মাওলানা আলীনুর, তেঘরিয়া মাদ্রাসার মোহতামিম মুফতি বদরুল আলম প্রমুখ।
 
জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, গত কয়েক বছর লবণের কারনে ও সংরক্ষনের অভাবে মূল্যবান গরু ও ছাগলের চামড়া নষ্ট হয়েছে। তাই এই মূল্যবান চামড়া এবার যাতে নষ্ট না হয় সেজন্য সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপলের এমন উদ্যোগকে ধন্যবাদ জানিয়ে আরো বলেন গ্রামেগঞ্জে যারা পশু কুরবাণী দিবেন শুধুমাত্র ট্রান্সপোর্ট ভাড়া দিয়ে সুনামগঞ্জে পৌছানোর পর জেলা প্রশাসনের মাধ্যমে এই চামড়াগুলো শহরের বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানায় দিয়ে লবণ ব্যবহারের মাধ্যমে চামড়াগুলো সংরক্ষণ করে পরবর্তীতে সিলেট ও রাজধানী শহর ঢাকাতে পাঠানো হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি নিদিষ্ট স্থানে পশু কুরবাণী দিতে সুনামগঞ্জবাসীর প্রতি আহবান জানান।