Opu Hasnat

আজ ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার ২০২১,

সিংগাইরে নবম শ্রেনীর ছাত্রকে জবাই করে হত্যা মানিকগঞ্জ

সিংগাইরে নবম শ্রেনীর ছাত্রকে জবাই করে হত্যা

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের ফোর্ডনগর মোল্লাপাড়া গ্রামের সোহান (১৬) নামের এক স্কুল ছাত্রকে সোমবার (১৯ জুলাই) দিন-দুপরে ফাঁকা রাস্তায় ছুরি দিয়ে জবাই করে হত্যা করা হয়েছে। খুন হওয়া সোহান ওই গ্রামের প্রবাসি গোলাম আলীর পুত্র। পুলিশ ঘটনার সাথে জড়িত ৩ জনকে আটক করেছেন বলে জানা গেছে।  

খুন হওয়া সোহানের মা লাইলী বেগম বলেন, তার স্বামী গোলাম আলী বিদেশে থাকেন। পরিবারে দু’ছেলের মধ্যে সোহান বড়। সে স্থানীয় ধল্লা ইউনিয়ন কাউন্সিল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র। চলমান করোনা পরিস্থিতিতে স্কুল বন্ধ থাকায় তাকে একটি ইজিবাইক কিনে দেয়া হয়েছে। ধল্লা নদীর ঘাট থেকে খাসেরচর বাজার পর্যন্ত  সে ইজিবাইক চালায়। প্রতিদিনের মত সোমবার (১৯ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে সোহান বাড়ি থেকে ইজিবাইক নিয়ে বের হয়। দুপুর দেড়টার দিকে বাড়ির সামনের সড়ক দিয়ে খাসেরচর বাজারে যাত্রী নিয়ে যেতে দেখা যায়। পরে দুপুর পেরিয়ে গেলেও খাবার খেতে না আসায় মোবাইলে ফোন দেন তার মা। বিকেল ৩টার দিকে  ফোনে কথা হলেও খাবার নিয়ে সন্তানের অপেক্ষায় থেকে পূনরায় সাড়ে ৪টার দিকে ফোন দিলে ছেলের ফোন বন্ধ পান লাইলী বেগম। পরে খাসেরচর বাজারে খোঁজ নিতে গিয়ে লোকজনের কাছে জানতে পারেন হঠাৎপাড়া-খাসেরচর সড়কের ঢালে ফাঁকা রাস্তায় সোহানকে হত্যা করে তার ইজিবাইক ছিনিয়ে নেয়া হয়েছে। সেখানে গিয়ে লাইলী বেগম তার ছেলের হত্যার বিষয়টি নিশ্চিত হন।

এদিকে, খবর পেয়ে সন্ধ্যার পর পুলিশ নিহতের লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট সম্পন্ন করেন। সিংগাইর থানার এসআই মোঃ আব্দুর রহিম বলেন, সোহানকে নৃশংসভাবে হত্যার কাজে ব্যবহৃত রক্তাক্ত ছুরি উদ্ধারসহ অভিযান চালিয়ে সাভারস্থ তেঁতুলঝোড়া এলাকা থেকে জড়িত ৩ জনকে আটক করা হয়েছে। সেই সাথে ছিনতাই হওয়া ইজিবাইকটিও উদ্ধার করা হয়েছে । তদন্তের স্বার্থে এ মূহুর্তে আটককৃতদের নাম ও পরিচয় প্রকাশ করা যাচ্ছে না। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা পুলিশের কাছে হত্যাকান্ডের ঘটনার সত্যতা স্বীকার করেছেন বলেও তিনি জানান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছে। নিহতের পরিবারে বইছে শোকের মাতম। সহকারী পুলিশ সুপার (সিংগাইর সার্কেল) মোহা. রেজাউল হক, ওসি সফিকুল ইসলাম মোল্যা ও পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম ঘটনান্থল পরিদর্শন করেছেন।