Opu Hasnat

আজ ২৭ সেপ্টেম্বর সোমবার ২০২১,

খাগড়াছড়ি প্রতিপক্ষের হামলায় ইউপিডিএফ- প্রসিত খীসা কর্মী নিহত খাগড়াছড়ি

খাগড়াছড়ি প্রতিপক্ষের হামলায় ইউপিডিএফ- প্রসিত খীসা কর্মী নিহত

খাগড়াছড়ি পার্বত্য জেলায় পানছড়ি উপজেলা উল্টাছড়ি ইউনিয়নে মরাটিলা এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক (ইউপিডিএফ-প্রসিত খীসা) মূল সাবেক এক কর্মী নিহত হয়েছে। রোববার (১৮ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক (ইউপিডিএফ) সাবেক কর্মী হলো কুমার ত্রিপুরা(২১) নিহত হয়েছে। তবে হলো ইউপিডিএফ’র কর্মী হলেও বর্তমানে নিষ্ক্রিয় অবস্থায় নিজ এলাকায় অবস্থান করছিল।

এলাকার কার্বারী ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। এলাকা থমথমে অবস্থা বিরাজ করছে। সাধারন মানুষের মাঝে ভয়ভীতির সৃষ্টি হয়েছে। ঘটনাস্থল এলাকায় সেনা ও বিজিবিসহ নিরাপত্তা বাহিনী সদস্যদের তহল জোরদার করা হয়েছে।

মরাটিলা কার্বারী বাদশা কুমার ত্রিপুরা জানান, রোববার সকাল সাড়ে ৮টার দিকে আমার দোকানের সামনে এ ঘটনা ঘটে।

ঘটনার বিবরনে জানা যায়, প্রকুতির ডাকে সকালে  পানছড়ির উল্টাছড়ি ইউনিয়নে মরাটিলা
কার্বারী বাদশা ত্রিপুরা দোকান বিল্ডি এর আন্ত: সড়কের পার্শ্বে দাড়িয়ে থাকার সময় পতিপক্ষে আর্তকিত হামালার গুলিতে নিহত হয়। ঘটনার আগে দিন থেকে ইউপিডিএফ(মূল) ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস-এমএন লারমা) উভয় পক্ষে শসস্ত্র সদস্যরা আধিপত্য বিস্তারের অবস্থান নিচ্ছিল।

 ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক (ইউপিডিএফ) মূল প্রসিত খীসার তথ্য ও প্রচার প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমা জানান, এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। সরকারের লেলিয়ে দেওয়া পিসিজেএসএস-এমএন লারমা ইউপিডিএফ গনতান্তিকের কর্মীরা ঘটনাটি ঘটিয়েছে।

পানছড়ি থানার ভারপ্রাপ্ত কম্যকর্তা (ওসি) মো: দুলাল হোসেন গোলাগুলির ঘটনা স্বীকার করে জানান, এলাকায় সেনা ও বিজিবি’র তৎপরতা বাড়ানো হয়েছে। আমরা ঘটনাস্থলে দিকে রওয়ানা হয়েছি। নিহতের লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে পাঠানো হচ্ছে।

 

এই বিভাগের অন্যান্য খবর