Opu Hasnat

আজ ২৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার ২০২১,

‘সোস্যাল মিডিয়া ব্যবহার’ বিষয়ক আঞ্চলিক ওয়ার্কশপ অনুষ্ঠিত দিনাজপুর

‘সোস্যাল মিডিয়া ব্যবহার’ বিষয়ক আঞ্চলিক ওয়ার্কশপ অনুষ্ঠিত

বাংলাদেশ স্কাউটসের জনসংযোগ ও বিপণন বিভাগের আয়োজনে বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চলের আওতাধীন রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, লালমনিরহাট, কুড়িগ্রাম ও গাইবান্ধা  জেলার স্কাউটারগণের অংশগ্রহণে অনলাই প্লাটফর্ম জুম ক্লাউডে দিনব্যাপী ‘সোস্যাল মিডিয়া ব্যবহার’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ জুলাই) সকালে দিনাজপুর অঞ্চলের উপপরিচালক আব্দুর রশিদ এর সঞ্চালনায়  অনলাইন প্লাটফর্ম জুম ক্লাউডে জাতীয় কমিশনার (জনসংযোগ) ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কর কমিশনার এম এম ফজলুল হক আরিফের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ সভাপতিত্বে স্কাউটসের জাতীয় কমিশনার (আন্তর্জাতিক) মো. মাহমুদুল হক এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ  স্কাউটসের নির্বাহী পরিচালক আরশাদুল মুকাদ্দিস।  এছাড়াও  উদ্বোধনী অনুষ্ঠানে  স্বাগত বক্তব্য মোঃ আবু সাঈদ সম্পাদক, দিনাজপুর অঞ্চল।

কর্মশালায় সোস্যাল মিডিয়ার ব্যবহার নির্দেশিকা ও স্কাউটিং আন্দোলনের সম্প্রসারণে এর গুরুত্বসহ বতর্মান প্রেক্ষাপটে সোস্যাল মিডিয়ার ভুমিকা বিষয়ে সেশন উপস্থাপন করেন দেশ টিভির বার্তা প্রধান ও জাতীয় উপ কমিশনার সুকান্ত গুপ্ত অলক, মিডিয়া ব্যাক্তিত্ব মীর মোহাম্মদ ফারুক, স্কাউটসের জনসংযোগ বিভাগের উপ পরিচালক শামছুল আজাদ ও জন্মজয় কুমার  দাস।

বিকেলে সমাপণী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও সভাপতি,  বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চল প্রফেসর মোঃ আবু বকর সিদ্দিক। কমর্শালায় ১৩০ জন স্কাউটার স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।