Opu Hasnat

আজ ২৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার ২০২১,

ডিপিএস এসটিএস স্কুলের ২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের গ্র্যাজুয়েশন সেরেমনি অনুষ্ঠিত শিক্ষা

ডিপিএস এসটিএস স্কুলের ২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের গ্র্যাজুয়েশন সেরেমনি অনুষ্ঠিত

সম্প্রতি ডিপিএস এসটিএস স্কুল ঢাকা (দিল্লি পাবলিক) ২০২১ শিক্ষাবর্ষে গ্র্যাজুয়েশন সম্পন্ন করা শিক্ষার্থীদের জন্য সনদ প্রদান অনুষ্ঠানের (গ্র্যাজুয়েশন সেরেমনি) আয়োজন করে। ভার্চুয়াল মাধ্যম জুমে অনুষ্ঠিত হওয়া এ আয়োজনটি ফেসবুকেও সরাসরি সম্প্রচার করা হয়। 

৯২ জন শিক্ষার্থী তাদের ডিপ্লোমা এবং ১২ জন শিক্ষার্থী তাদের স্কুল সম্পন্ন করার সনদ গ্রহণ করেন। গ্র্যাজুয়েশন সেরেমনিতে ১২ গ্রেডের শিক্ষার্থী নাঈম সিরাজ ভ্যালেডিক্টোরিয়ান হিসেবে বক্তব্য উপস্থাপন করেন। সংগীত ও নৃত্যের শিক্ষকরা তাদের অসাধারণ পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানকে আরও মনোমুগ্ধকর করে তোলেন।

ডিপিএস এসটিএস স্কুল ঢাকা’র প্রিন্সিপাল ড. শিবনন্দ সিএস বলেন, ‘বৈশ্বিক মহামারির কারনে স্কুলের সিনিয়র বছরে অপ্রত্যাশিত পরিবর্তন সত্ত্বেও ২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা প্রমান করেছে তারা অপ্রতিরোধ্য ও প্রাণবন্ত। ভার্চুয়াল শিক্ষাপদ্ধতিতে দ্রুত নিজেদের মানানসই করে তুলে প্রত্যেক শিক্ষার্থী তাদের শিক্ষাজীবনের লক্ষ্যকে অটুট রেখেছিল। এ বছরের গ্র্যাজুয়েশন সেরেমনি প্রত্যেক পরিবার ও শিক্ষকদের জন্য বিশেষ তাৎপর্যপূর্ণ একটি আয়োজন। শিক্ষার্থীদেরকে ডিপ্লোমা গ্রহণ করতে দেখে আমি অত্যন্ত আনন্দিত ও গর্বিত।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সম্মানিত বোর্ড সদস্যবৃন্দ, এসটিএস গ্রুপের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ, বিদায়ী প্রিন্সিপাল মিসেস মধু ওয়াল, বর্তমান প্রিন্সিপাল ড. শিবনন্দ সিএস ও ভাইস প্রিন্সিপাল বিজো কুরিয়ান। অনুষ্ঠানটি পরিচালনা করেন ক্যামব্রিজ ফার্স্ট ল্যাঙ্গুয়েজ ইংলিশ অ্যাসেসমেন্ট এক্সামিনার ও ডিপিএস এসটিএস সিনিয়র স্কুলের ফার্স্ট ল্যাঙ্গুয়েজ ইন্সট্রাকটর জনাব ইমরান জামশেদ তাহের।

অগণিত শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের অংশগ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠানটি আরও প্রাণবন্ত হয়ে ওঠে। অনুষ্ঠান চলাকালীন আন্তর্জাতিক পর্যায়ের বিভিন্ন শিক্ষাবিদগণ ভিডিও বার্তার মাধ্যমে গ্র্যাজুয়েটদের শুভেচ্ছা বার্তা প্রদান করেন। ভারতের জিন্দাল গ্লোবাল ইউনিভার্সিটির অংকুর ভোহরা, জাপানের টোকিও ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিগস ডারেন, হংকং এর দ্যা হংকং পলিটেকনিক ইউনিভার্সিটির কার্ল ট্যাং, কানাডার ওয়েস্টার্ন ইউনিভার্সিটির মুস্তাফা এজ হুরন, কানাডার ইউনিভার্সিটি অব ব্রিটিশ কলম্বিয়ার তনুশ্রী ভট্টাচার্য এবং ইংল্যান্ডের ইউনিভার্সিটি অব ম্যানচেস্টারের ক্রিস গিবসনের ভিডিও বার্তাগুলো অনুষ্ঠানে প্রদর্শন করা হয়।

সবশেষে, শিক্ষকগণ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনা ম‚লক বক্তব্য রাখেন এবং তাদের সাফল্যের জন্য আন্তরিকতা ও শুভেচ্ছা জ্ঞাপন করেন। অনুষ্ঠানটি শেষ হয় ২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের তৈরি করা একটি স্মৃতিময় ভিডিও প্রদর্শনের মধ্য দিয়ে। ভিডিওটির মাধ্যমে শিক্ষার্থীরা তাদের স্কুল জীবনের সাফল্য ও স্কুলে কাটিয়ে আসা সুন্দর স্মৃতিগুলোকে সবার মাঝে তুলে ধরেন। 

এই বিভাগের অন্যান্য খবর