Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

ফরিদপুরে গত ২৪ ঘন্টায় করোনায় ৬ জনের মৃত্যু, নতুর আক্রান্ত ৭৯ ফরিদপুর

ফরিদপুরে গত ২৪ ঘন্টায় করোনায় ৬ জনের মৃত্যু, নতুর আক্রান্ত ৭৯

ফরিদপুরে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬জনের। আর গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছে নতুন করে ৭৯জন রোগি। তবে এই সংখ্যার বড় একটি সংখ্যা সদর উপজেলায়। এখানে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে ৫৭জন। জেলা শহরের বেশির ভাগ মানুষ করোনা বিধি না মানার কারনে দিনকে দিন এই উপজেলায় করোনা পরিস্থিতি ভয়াবহ খারাপের দিকে যাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে জেলা করোনা কমিটি নানা উদ্যোগ গ্রহন করলেও উন্নতি হচ্ছে না করোনা পরিস্থিতির।   

প্রতিদিনই ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আসছে রোগী, কিন্তু চাহিদা অনুযায়ী শস্যা সংখ্যা না থাকায় ভর্তি নিতে পারছে না কর্তৃপক্ষ। এই হাসপাতালে আইসিইউয়ে ১৬ শস্যা থাকলেও স্বচল রয়েছে ১৪টি।   

ফরিদপুরের সিভিল সার্জন ডা. সিদ্দীকুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ আক্রান্ত হয়েছে ৭৯জন। এর ভিতর করোনায় মৃত্যু হয়েছে ৬জনের। তিনি বলেন, জেলায় এ পর্যন্ত মহামারির এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ১১ হাজার ৪০৭জন, মারা গেছে ১৯৯ ব্যক্তি।  

এদিকে করোনার চাপ সামলাতে জেলা প্রশাসনের তরফ থেকে নানা উদ্যোগ গ্রহন করা হয়েছে। এরই মধ্যে বাজার ও মার্কেট গুলো খোলা রাখা নিয়ে নানা পদক্ষেপ গ্রহন ছাড়াও শহরে মাইকিং করা হচ্ছে করোনা বিধি নিষেধ মানার জন্য। তবে প্রশাসনিক উদ্যোগ গ্রহন করা হলেও কেউ মানছে না করোনা বিধি নিষেধ।