Opu Hasnat

আজ ২ এপ্রিল বৃহস্পতিবার ২০২০,

ডায়াবেটিক হাসপাতালে ফ্রি ঠোঁট ও তালু কাঁটা অপারেশন স্বাস্থ্যসেবাদিনাজপুর

ডায়াবেটিক হাসপাতালে ফ্রি ঠোঁট ও তালু কাঁটা অপারেশন

শনিবার দিনাজপুর ডায়াবেটিক হাসপাতালে কমিউনিটি কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (সিডিসি) দিনাজপুরের আয়োজনে ২ দিনব্যাপী বিনামূল্যে জন্মগত প্রতিবন্ধী কাঁটা ঠোঁট ও কাঁটা তালু অপারেশন ক্যাম্প অনুষ্ঠিত হয়। 

আন্তর্জাতিক দাতব্য সংস্থা স্মাইলট্রেইন এর সহযোগিতায় স্বনামধন্য প্রখ্যাত প্লাস্টিক সার্জন অধ্যাপক ডাঃ মোঃ সাজ্জাদ খোন্দকার এর সার্বিক তত্ত্বাবধানে বিশিষ্ট চিকিৎসকদের একটি দল ২ দিনব্যাপী প্রতিবন্ধী কাঁটা ঠোঁট ও কাঁটা তালু রোগীদের বিনামুল্যে অপারেশন করে যাচ্ছে। প্রতিমাসে ২দিন ধরে ডায়াবেটিক হাসপাতালে বিনামুল্যে এই অপারেশন ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে। 

ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন আলোহা সোসাল সার্ভিসেস বাংলাদেশ এর কর্মসূচী সমন্বয়কারী মোঃ আব্দুল হামিদ। স্বাগত বক্তব্য রাখতে গিয়ে সিডিসির নির্বাহী পরিচালক যাদব চন্দ্র রায় বলেন সিডিসি দীর্ঘদিন ধরে বিনামূল্যে জন্মগত প্রতিবন্ধী কাঁটা ঠোঁট ও কাঁটা তালু অপারেশন ক্যাম্প করে যাচ্ছে। কাঁটা ঠোঁট ও কাঁটা তালু অপারেশন রোগীদের অভিভাবকদের ০১৭১৬৮৭৮৮৪, ০১৭১০৬০৬৭১৪, ০১৭১৩৭৩০২৮৪। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সিডিসির ডিআইআরএফ শৈলেন চন্দ্র রায় ও প্রজেক্ট ম্যানেজার সুমন ঘোষ।