Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

মেটলাইফ প্রিমিয়াম পেমেন্টের মাধ্যম হিসাবে যুক্ত হলো ‘নগদ’ অর্থ-বাণিজ্য

মেটলাইফ প্রিমিয়াম পেমেন্টের মাধ্যম হিসাবে যুক্ত হলো ‘নগদ’

গ্রাহকের মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসেস এর মাধ্যমে বিভিন্ন সেবা প্রাপ্তির ক্রমবর্ধমান চাহিদার প্রেক্ষিতে মেটলাইফ বাংলাদেশ সম্প্রতি প্রিমিয়াম পেমেন্টের একটি নতুন মাধ্যম হিসাবে যুক্ত করেছে নগদ-কে। এখন মেটলাইফের ১০ লাখেরও অধিক গ্রাহক নগদ অ্যাপ এর মাধ্যমে তাৎক্ষণিক ভাবে প্রিমিয়াম প্রদান করতে পারবেন।   

নগদ বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল আর্র্থিক সেবা দেওয়ার একটি সংস্থা যার যাত্রা শুরু হয়েছে ২০১৯ সাল থেকে এবং বাংলাদেশের মানুষের দৈনন্দিন জীবনের আর্থিক লেনদেন সম্পর্কিত প্রয়োজনীয়তা পূরণ করার জন্য। সাশ্রয়ী এবং আধুনিক সেবা প্রদানের মাধ্যমে বিশেষত কোভিড-১৯ মহামারিকালীন সময়ে নগদ মানুষকে ডিজিটাল লেনদেনের প্রতি আগ্রহী করে তুলেছে।   

নগদের মাধ্যমে সপ্তাহে সাত দিন ২৪ ঘন্টা যে কোন সময়ে প্রিমিয়াম প্রদান করা যাবে আর সাথে সাথেই পাওয়া যাবে প্রিমিয়াম প্রাপ্তির এসএমএস। নগদ অ্যাপের মাধ্যমে গ্রাহকরা প্রিমিয়াম পেমেন্টের ডিজিটাল রিসিটও পাবেন।

মেটলাইফের ডিজিটাল সার্ভিস চ্যানেলের তালিকায় ইতোমধ্যেই থাকা মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসেস, অনলাইন ব্যাংকিং ও ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার (ইএফটি) এবং ডেবিট কার্ড/ক্রেডিট কার্ড এর মাধ্যমে পেমেন্ট সেবার সাথে যুক্ত হলো আরো একটি মাধ্যম নগদ যার ফলে গ্রাহকরা কোথাও না গিয়ে, বাসা থেকেই দ্রুত ও সহজে প্রিমিয়াম পরিশোধ করতে পারবেন।

এ সম্পর্কে মেটলাইফ বাংলাদেশ-এর জেনারেল ম্যানেজার আলা আহমদ বলেন, “মেটলাইফের সাথে গ্রাহকদের অভিজ্ঞতা কিভাবে আরো উন্নত করা যায় সে বিষয়ে আমরা সবসময়েই গ্রাহক পরামর্শ গুরুত্ব সহকারে শুনে থাকি। গ্রাহকরা এখন প্রতিনিয়তই ডিজিটাল পেমেন্ট অপশন বেছে নিচ্ছেন। সে কারণেই বীমা খাতকে ডিজিটালাইজ করার ক্ষেত্রে আমাদের অব্যাহত প্রচেষ্টা থেকে আমাদের গ্রাহকরা উপকৃত হবেন এবং সহজ ও সুবিধাজনকভাবে তাঁদের পলিসি চালু রাখতে পারবেন।  

এ বিষয়ে নগদ এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, “প্রথম থেকেই আমরা দেশের মানুষের জীবনযাত্রাকে ডিজিটাল পদ্ধতিতে উন্নত করতে নিরলসভাবে চেষ্টা করেছি এবং সাম্প্রতিক সময়ে আমরা সেবা ক্ষেত্রে এই পরিবর্তনটি দেখতে শুরু করেছি। মেটলাইফ বাংলাদেশের সাথে পার্টনারশিপ এই প্রচেষ্টারই অংশ যার মাধ্যমে গ্রাহকরা সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে সহজেই প্রিমিয়াম পেমেন্ট করতে পারবেন।  

মেটলাইফের ডিজিটাল প্রিমিয়াম পেমেন্ট চ্যানেল সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন : https://www.metlife.com.bd/support/pay-premium-home/

এই বিভাগের অন্যান্য খবর