Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

সিংগাইরের ধল্লা-ফোর্ডনগর সড়কটি ডাকাতির জন্য নিরাপদ স্থান মানিকগঞ্জ

সিংগাইরের ধল্লা-ফোর্ডনগর সড়কটি ডাকাতির জন্য নিরাপদ স্থান

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা-ফোর্ডনগর সড়কটি ডাকাতির জন্য নিরাপদ স্থান। এ সড়কে ইতিপূর্বেও একাধিকবার ডাকাতির ঘটনা ঘটেছে। থানায় নিয়মিত মামলাও হয়েছে। পুলিশ লুন্ঠিত মালামাল উদ্ধার বা জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি। চলমান হেফাজতকান্ডে সড়কটির কাছেই অবস্থিত ফাঁড়ি থেকে পুলিশ অন্যত্র সরিয়ে নেয়ার সুযোগে সংঘবদ্ধ ডাকাতদল এ ঘটনা ঘটিয়েছে।

সোমবার (১৯ এপ্রিল) দিবাগত রাত দেড়টার দিকে একাধিক পরিবহণে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় ডাকাতদলের হামলার শিকার কাঠ ব্যবসায়ী জনৈক আব্দুর রহিম বাদি হয়ে মঙ্গলবার (২০ এপ্রিল) থানায় অজ্ঞাত ৪ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন।

মামলার এজাহারসূত্রে প্রকাশ, ওই সড়কের দক্ষিণ ধল্লা শাহীনের চায়ের দোকানের সামনের রাস্তায় ডিঙ্গি নৌকা ও লোহার পাইপ ফেলে বেরিকেড দিয়ে কয়েকটি পরিবহণ হতে নগদ টাকা, ৪টি মোবাইল সেট, ১টি পিকআপ, একটি মিশুক গাড়িসহ প্রায় সাড়ে ৫ লাখ টাকার মালামাল লুটে নেয়। সেই সাথে গাড়ীর চালক ও হেলপারদের মারধর করে। ভুক্তভোগীরা জানান,সংঘবদ্ধ ডাকাতদল দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে হামলা করে হাত-পা বেঁধে মালামাল লুটে নেয়। তারা মানিকগঞ্জ ও উত্তরবঙ্গের আঞ্চলিক ভাষায় কথা বলে। 

মামলার তদন্ত কর্মকর্তা থানার এসআই আব্দুর রহিম বলেন, আসামীদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে। সেই সাথে গাড়ীসহ অন্যান্য লুন্ঠিত মালামাল দ্রুত উদ্ধারের তৎপরতাও অব্যাহত রয়েছে।

এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হাফিজুর রহমান, সহকারী পুলিশ সুপার (সিংগাইর সার্কেল) মো. রেজাউল হক ও অফিসার ইনচার্জ (ওসি) মো. আসলাম হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।