Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

ফরিদপুর শহরে দখলদারদের হাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো প্রশাসন ফরিদপুর

ফরিদপুর শহরে দখলদারদের হাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো প্রশাসন

ফরিদপুর জেলা প্রশাসনের সরকারী জমিতে ঘড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ফরিদপুর জেলা প্রশাসন। রবিবার দুপুরে শহরের আলীপুরের বাদামতলী সড়কের মোড়ে খন্দকার হোটেলের পিছনে হাসিবুল হাসান লাভলু সড়কের পাশে অবৈধ ভাবে গড়ে তোলা এসব স্থাপনা ভেঙে দেয়া হয়।  

এই উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন ফরিদপুর সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ আল আমিন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভুমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা। উচ্ছেদ অভিযানে ব্যাটালিয়ন আনসার বাহিনীর সদস্যরা সহযোগীতা করেন।  

এ বিষয়ে সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ আল আমিন বলেন, যে সকল সরকারি জমিতে অবৈধ স্থাপনা রয়েছে তা ক্রমান্বয়ে উচ্ছেদ করা হবে। জেলা প্রশাসক অতুল সরকার স্যারের নির্দেশনা অনুযায়ী আমরা এ অভিযান পরিচালনা করছি। এই জায়গায় যে স্থাপনাগুলো আমরা ভেঙে দিয়েছি, তাদেরকে পুর্বে এগুলো সরিয়ে নিতে নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু তারা সে কথায় কর্নপাত করেনি, তাই আমরা বাধ্য হয়ে এ স্থাপনাগুলো ভেঙে দিয়েছি। এছাড়া পাশে দুটো দোকানঘর তৈরি করার জন্য মাটি ভারাট চলছিলো সেগুলোও বন্ধ করে দিয়েছি। অবৈধ স্থাপনার বিরুদ্ধে আমাদের এ অভিযান চলতেই থাকবে। 

এদিকে এর পাশে থাকা মূল্যবান সরকারী প্রায় ১৫ শতাংশ খাল লীজ নিয়ে একটি প্রতিষ্টান সাইন বোর্ড টানিয়ে ভরাট করা নিয়ে শহরের বাসিন্দাদের মধ্যে রয়েছে চরম ক্ষোভ। তারা এর সাথে এই জমি উদ্ধারে ভূমিকা নেবে জেলা প্রশাসন এই আশাবাদ করেন। যদিও সাইন বোর্ডে জমিটি লীজ নেয়া হয়েছে বলে দাবি করা হয়েছে ভিপি শাখা থেকে।