Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

কালকিনিতে দেড় হাজার কেজি জাটকা জব্দ, আটক ৫ মাদারীপুর

কালকিনিতে দেড় হাজার কেজি জাটকা জব্দ, আটক ৫

মাদারীপুরের কালকিনিতে দেড় হাজার কেজি অবৈধ জাটকা জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।  এসময় এ জাটকা বিক্রির দায়ে ৫ অসাধু ব্যবসায়ীকে আটক করা হয়। পরে তাদের প্রত্যেককে এক বছর করে কারাদন্ড দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মেহেদী হাসান। 

রোববার সকালে উপজেলার মিয়ারহাট বাজার থেকে তাদের আটক করা হয়েছে। দন্ডপ্রাপ্তরা হলেন- কোমর বেপারী, মো. সজিব সরদার, শিপন বেপারী, কালাম সরদার, পারভেজ সরদার।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানা গেছে, উপজেলার মিয়ারহাট বাজারে পাইকারী মাছের আড়তে জাটকা বিক্রি করা হচ্ছে এমন খবরে সেখানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালতের একটি দল। এ সময় সেখান থেকে হাতেনাতে আটক করা হয় ৫ অসাধু ব্যবসায়ীকে। পাশাপাশি এক হাজার পাঁচশ’ কেজি জাটকা জব্দ করা হয়। আটক ৫ ব্যবসায়ী প্রত্যেককে জাটকা বিক্রির দায়ে এক বছর করে কারাদন্ড দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক মোঃ মেহেদি হাসান। পরে জব্দকৃত জাটকাগুলো উপজেলার বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় বিতরন করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মেহেদী হাসান জানান, জাটকা বিক্রির দায়ে ৫ জনকে কারাদন্ড দেয়া হয়েছে। এছাড়া জব্দকৃত জাটকাগুলো বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় দান করা হয়েছে।