Opu Hasnat

আজ ১৭ এপ্রিল শনিবার ২০২১,

বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের মহালছড়ি আঞ্চলিক শাখার কাউন্সিল সম্পন্ন খাগড়াছড়ি

বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের মহালছড়ি আঞ্চলিক শাখার কাউন্সিল সম্পন্ন

খাগড়াছড়ি পার্বত্য জেলায় বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস) এর মহালছড়ি উপজেলা শাখার ২য় ত্রি-বার্ষিক কাউন্সিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (০৪ এপ্রিল) সকাল ১১টায় জাতীয় পতাকা ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ত্রি-বার্ষিক কাউন্সিল শুভারম্ভ হয়। পরে মহালছড়ি উপজেলার ধূমনীঘাট পাড়ায় একটি গীর্জার মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস) মহালছড়ি আঞ্চলিক শাখার সভাপতি কর্মচাঁন ত্রিপুরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অনন্ত কুমার ত্রিপুরা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক খগেন্দ্র কিশোর ত্রিপুরা, শাখা কাউন্সিল সম্পন্ন কমিটির সদস্য ও কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক প্রমোদ বিকাশ ত্রিপুরা, শিক্ষা উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক জয় প্রকাশ ত্রিপুরা প্রমুখ। 

এতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের কেন্দ্রীয় সদস্য তপন বিকাশ ত্রিপুরার সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সংগঠনের মহালছড়ি আঞ্চলিক শাখার সহ-সভাপতি প্রধান কুমার ত্রিপুরা এবং সাংগঠনিক প্রতিবেদন পেশ করেন সাধারণ সম্পাদক বিনন্দ ত্রিপুরা। অনুষ্ঠানে বক্তারা, প্রতিষ্ঠালগ্ন অর্থাৎ ১৯৬৫সাল থেকে অধ্যাবধি সংগঠনের পটভূমি, ইতিহাস, সংগঠনের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। আর্থিক, কায়িক শ্রম দিয়ে সংগঠনকে ধরে রাখার জন্য জোরদার করেন। মূলতঃ সংগঠনটি ১৯৬৫সালে ‘ঐক্য, শিক্ষা, সংস্কৃতি ও প্রগতি’ এই চারটি মূলনীতিকে নিযে প্রতিষ্ঠা হয়েছিল। প্রতিষ্ঠার পর থেকে পার্বত্য চট্টগ্রামসহ সারা বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। 

বক্তারা অনুষ্ঠানের মাধ্যমে যাতে আগামীদিনে দেশ, সমাজ ও জাতির স্বার্থ ও উন্নয়নের জন্য যোগ্য নেতৃত্ব গড়ে তোলার আহবান করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ মহালছড়ি উপজেলা শাখার উপদেষ্টা, আজীবন সদস্য, বিভিন্ন উপজেলা শাখার নেতৃবৃন্দ, ত্রিপুরা সমাজের বুদ্ধিজীবী, সুশীল সমাজ, হেডম্যান, কার্বারী এবং ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ)’র নেতৃবৃন্দ।

কাউন্সিল অধিবেশনে পুরাতন কমিটির বিলুপ্ত, নতুন কমিটিদের নাম ঘোষণা এবং শপথ বাক্য পাঠ করার বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ও শাখা কাউন্সিল সম্পন্ন কমিটির সদস্য প্রমোদ বিকাশ ত্রিপুরা। এতে সর্বসম্মতিক্রমে আগামী তিন বছর ২০২১-২০২৩মেয়াদ কমিটিতে পুনরায় কর্মচাঁন ত্রিপুরাকে সভাপতি; প্রধান কুমার ত্রিপুরাকে সহ-সভাপতি; বিনন্দ ত্রিপুরাকে সাধারণ সম্পাদক; পরিতোষ ত্রিপুরাকে যুগ্ম সাধারণ সম্পাদক; নকুল চন্দ্র ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক; অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক পদে পিয়ংচান ত্রিপুরা; দপ্তর সম্পাদক পদে শ্যামল ত্রিপুরা; তথ্য ও প্রচার বিষয়ক সম্পাদক পদে হেমন্ত ত্রিপুরা; শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে মর্জিনা ত্রিপুরা, সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক পদে চিত্ত ত্রিপুরা(কার্বারী); ধর্ম, সমাজকল্যাণ ও দুর্যোগ-ত্রাণ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক পদে দীপন ত্রিপুরা, আইন, বিচার ও ভূমি-বিরোধ বিষয়ক সম্পাদক পদে নিরঞ্জন ত্রিপুরা, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে পরন জয় ত্রিপুরা, মহিলা বিষয়ক সম্পাদক পদে ভৌমিকা ত্রিপুরা, যুগ্ম মহিলা বিষয়ক সম্পাদক পদে বিনতা ত্রিপুরা, কার্য্যনির্বাহী সদস্য পদে জাবলি ত্রিপুরা ও তনেন্দ্র ত্রিপুরাকে মনোনিত করেন কাউন্সিলর বোর্ড ও শাখা কাউন্সিল সম্পন্ন কমিটি।