Opu Hasnat

আজ ১৭ এপ্রিল শনিবার ২০২১,

খানসামায় ইউনিয়ন পর্যায়ে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান দিনাজপুর

খানসামায় ইউনিয়ন পর্যায়ে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান

দ্বিতীয় দিনের মত দিনাজপুরের খানসামা উপজেলায় ইউনিয়ন পর্যায়ে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান। রবিবার (৫ এপ্রিল) সকালে উপজেলার আলোকঝাড়ী ইউনিয়ন পরিষদ চত্বরে ভ্যাকসিন প্রদান করা হয়। এদিন আলোকঝাড়ী ও ভেড়ভেড়ী ইউনিয়নে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মিজানুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. শামসুদ্দোহা মুকুল, আলোকঝাড়ী ইউপি চেয়ারম্যান আতাউর রহমান ও ভেড়ভেড়ী ইউপি চেয়ারম্যান হাফিজ সরকার এমটিইপিআই অশোক রায়, নার্স-মিডওয়াইফগণ ও স্বেচ্ছাসেবকগণ।

সরেজমিনে বুথ গুলো ঘুরে দেখা যায়, সংশ্লিষ্ট ইউনিয়নের টিকা গ্রহণ করতে করতে ইচ্ছুক নাগরিকরা অনলাইনে নিবন্ধন করে বুথ গুলো থেকে টিকা গ্রহণ করছে। পাশাপাশি যারা নিবন্ধন করেনি। কিন্তু টিকা গ্রহণ করতে ইচ্ছুক, তাদেরকে অনস্পট নিবন্ধন করে টিকা প্রদানে সহায়তা করছে ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন ডিজিটাল সেন্টার। এসব বুথে কোন ধরণের লাইনে না দাঁড়িয়েই স্বাস্থ্যবিধি নিশ্চিত করে টিকা গ্রহণ করতে পারছে সাধারণ নাগরিকরা। ফলে টিকা গ্রহণে জনভোগান্তি অনেকাংশ কমে গিয়েছে। এতে করে টিকা গ্রহণে আগ্রহ বাড়ছে সাধারণ নাগরিকদের মাঝে।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারী মাসের ৭ তারিখে সারা দেশের ন্যায় খানসানা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইটি বুথের মাধ্যমে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হয়। এই উপজেলার জন্য কয়েক ধাপে বরাদ্দ দেওয়া পেয়েছিল ৬৩৫০ ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন এবং এর মধ্যে গত ৪এপ্রিল পর্যন্ত ৬২১৫ ডোজ ভ্যাকসিন প্রদান করা হয়।

এই বিভাগের অন্যান্য খবর