Opu Hasnat

আজ ১৭ এপ্রিল শনিবার ২০২১,

সুনামগঞ্জে ঢিলেঢালা লকডাউন, অনেকেই স্বাস্থ্যবিধি না মেনে চলাচল করছেন সুনামগঞ্জ

সুনামগঞ্জে ঢিলেঢালা লকডাউন, অনেকেই স্বাস্থ্যবিধি না মেনে চলাচল করছেন

সারাদেশে সাধারণ মানুষকে করোনার হাত থেকে রক্ষা করতে আজ থেকে একসপ্তাহের জন্য লকডাউনের ঘোষণা করেছে সরকার। কিন্তু সুনামগঞ্জে মানা হচ্ছে না লকডাউনে চলাচলের উপর নিষেধাজ্ঞা, অনেকেই প্রতিদিনের মতই মাস্ক ছাড়া স্বাস্থ্যবিধি না মেনেই স্বাভাবিক ভাবে চলাফেরা করছে সাধারণ মানুষ । শুধু তাই নয় প্রতিদিনের মত সরকারের দেওয়া নির্দেশনা অমান্য করে দোকান পাট খোলা সহ শহরে যানবাহন চলাচল করছে আগের নিয়মেই। ফলে করোনার প্রকৌপ বেড়ে যাওয়ার আশঙ্কা প্রকাশ করছেন অনেকেই। 

এ ব্যাপারে জনপ্রতিনিধি ও প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক সচেতনতা মূলক মাইকিং করা হলেও কারণ ছাড়াই বাসা থেকে বের হচ্ছে সাধারন মানুষজন। প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতসহ একাধিক মোবাইল টিম কাজ করলেও তা বাস্তবে কাজে আসছে না।

সোমবার (০৫ এপ্রিল) দুপুরে পৌর শহরের আলফাত স্কয়ার পয়েন্ট, পুরাতন বাসস্ট্যান্ড, কাজীর পয়েন্ট, পশ্চিম বাজার, সাহেব বাড়ি ঘাট, নবী নগর পয়েন্ট, রিভার ভিউ পয়েন্ট সরকারি নির্দেশনা না মেনে অনেকে দোকান পাট খুলেছেন এবং মুখে মাস্ক না পড়ে অনেক চালক যাত্রী নিয়ে যানবাহন চালাচ্ছেন।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন  বলেন, লকডাউন মেনে চলার জন্য আমরা সুনামগঞ্জ সদর সহ প্রতিটি উপজেলায় ১ টি করে মোবাইল টিম টহলে আছে কেউ যদি বিনা কারণে বাসা থেকে বের হয়, এবং কেউ যদি সরকার দেওয়া নির্দেশনা অমান্য করে তাহলে তাদেরকে আইনের আওতায় আনা হবে।