Opu Hasnat

আজ ১৭ এপ্রিল শনিবার ২০২১,

বালিয়াকান্দিতে নিষেধাজ্ঞা অমান্য করায় ১০ ব্যবসায়ীকে অর্থদন্ড রাজবাড়ী

বালিয়াকান্দিতে নিষেধাজ্ঞা অমান্য করায় ১০ ব্যবসায়ীকে অর্থদন্ড

করোনার বিস্তার রোধে সারাদেশে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউন কার্যকর করতে কঠোর হয়েছে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা প্রশাসন। সরকারি নির্দেশনা অমান্য করায় ১০ জন ব্যবসায়ীকে অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। 

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আম্বিয়া সুলতানার নেতৃত্বে বালিয়াকান্দি সদর, বহরপুর বাজার, ইলিশকোল বাসষ্ট্যান্ড বাজার, তেঁতুলিয়া বাজারসহ কয়েকটি বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিযানে বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুজ্জামান উপস্থিত ছিলেন। 

এ সময় সচেতনতামূলক প্রচারণা, দোকান-পাট বন্ধ রাখা, বিনা কারণে বাইরে চলাচল না করা, স্বাস্থ্য বিধি মেনে চলা, বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধানের বিষয়ে জনসাধারণকে সর্তক করা হয়। 

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা বলেন, দ্বিতীয় ধাপে করোনার সংক্রমন রোধে সরকার এক সপ্তাহের জন্য সারা দেশে লকডাউন ঘোষণা করেছেন। এ অবস্থায় সরকারি আদেশ অমান্য করায় ১০ ব্যবসায়ীকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। লকডাউন কার্যকরে সরকারি নির্দেশনা কঠোরভাবে বাস্তবায়ন করা হবে।  অভিযানে বালিয়াকান্দি থানা পুলিশ ও আনসার সদস্যরা সহযোগিতা করেছেন।