Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

বনপাড়া সড়ক সংস্কারে ধীরগতি, জনদুর্ভোগ নাটোর

বনপাড়া সড়ক সংস্কারে ধীরগতি, জনদুর্ভোগ

নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া বাজারে সড়ক সংস্কারে ধীরগতি, এতে চরম ভোগান্তিতে পড়েছেন পথচারীসহ এলাকাবাসী। গত ২ মাস আগে বনপাড়া বাজারে ২৫০ মিটার রাস্তা ৪ লেন করে আর সিসি ঢালাইয়ের কাজের উদ্বোধন করা হয়। ফলে সংস্কারের জন্য বনপাড়া বাজারে (নাটোর পাবনা মহাসড়কের) পূর্বপাশে ৪.৭ মিটার ঢালাইয়ের কাজ শুরু হয়। তখন থেকে রাস্তার পশ্চিম পাশের ৪.৭ মিটার প্রশস্থ রাস্তা দিয়ে উভয়মুখী যানবাহন ও পথচারী চলাচল করতে হচ্ছে, যার ফলে প্রায় তীব্র যানযটের সৃষ্টি হচ্ছে। যানবাহন চলাচলের সময় প্রচন্ড ধুলায় পরিবেশ ব্যাপকভাবে দূষিত হচ্ছে। রাস্তার উভয় পার্শ্বে  স্থাপিত হোটেল রেস্তোরা ও ফলের দোকানগুলিতে রাশি রাশি ধুলা পড়ায় ক্রেতা স্বল্পতায় ভুগছে দোকানিরা। 

বনপাড়া হোটেলের স্বত্ত্বাধিকারী আব্দুর রহিম বলেন, সাম্প্রতিক রাস্তা থেকে আসা ধুলাবালির কারণে হোটেল ব্যবসায় খুব মন্দাভাব দেখা দিয়েছে। বিশিষ্ট চিকিৎসক ও উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন, বাজারে প্রতিনিয়ত ধুলাবালির কারণে লোকজন হাঁচি, কাশি, শ্বাসকষ্টসহ নানাবিধ পেটের পীড়ায় ভুগছে। 

বনপাড়া পৌরসভার মেয়র কে এম জাকির হোসেন বলেন, জেলার সমন্বয় সভার মিটিং এ ও মোবাইল ফোনে একাধিকবার কাজটির মান বজায় রেখে দ্রুত সম্পন্ন করার জন্য কর্তৃপক্ষকে অনুরোধ করেছি। 

এ ব্যাপারে ঠিকাদারী প্রতিষ্ঠান সরকার কন্সট্রাকশনের স্বত্ত্বাধিকারী সুজিত সরকারের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি। তার প্রতিনিধি ইমদাদুল হক জানান, কাছিকাটা থেকে তৈরী করা মশলা এনে কাজ করতে হচ্ছে, তাছাড়া সময়মত প্রয়োজনীয় রড সিমেন্টও পাওয়া যাচ্ছে না তাই কাজের ধীরগতি। 

রোডস এ্যান্ড হাইওয়ের প্রতিনিধি সুজিবন কুমার ঘোষ জানান, আগামী জুন নাগাদ কাজ শেষ হয়ে যাবে আশা করছি।  এলাকাবাসী বলেন, বর্ষা আগেই কাজ শেষ করা না গেলে জনদূভোর্গ চরম আকার ধারণ করবে। এ ব্যাপারে এলাকাবাসী কাজের মান বজায় রেখে দ্রুত কাজটি সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছে।