Opu Hasnat

আজ ২৬ এপ্রিল শুক্রবার ২০২৪,

সিংগাইরে ভিপি মিরু হত্যাকান্ডে জড়িত আসামী আঙ্গুর মোল্লা গ্রেফতার মানিকগঞ্জ

সিংগাইরে  ভিপি মিরু হত্যাকান্ডে জড়িত আসামী আঙ্গুর মোল্লা গ্রেফতার

মানিকগঞ্জের সিংগাইর ডিগ্রী কলেজের ভিপি ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ ফারুক হোসেন মিরু (২৬) হত্যাকান্ডে জড়িত মামলার এজাহারভুক্ত ২ নং আসামী মোঃ জালাল উদ্দিন ওরফে আঙ্গুর মোল্লাকে(৩৪) গ্রেফতার করেছে থানা পুলিশ। বৃহস্পতিবার (২৫ মার্চ) সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে  বলে মামলার তদন্ত কর্মকর্তা  অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আসলাম হোসেন জানিয়েছেন।

বুধবার (২৪ মার্চ) দিবাগত গভীর রাতে তথ্য প্রযুক্তি ব্যবহার করে সিংগাইর থানা পুলিশের একটি টিম  ঢাকা জেলার ধামরাই পৌর এলাকার এক বাসা থেকে তাকে গ্রেফতার করে । গ্রেফতারকৃত আঙ্গুর মোল্লা সিংগাইর পৌর এলাকার আজিমপুর মহল্লার আব্দুর রাজ্জাক ওরফে ধুনাই মোল্লার পুত্র । নৃশংস এ হত্যাকান্ডের ঘটনায় থানা পুলিশ এ পর্যন্ত  ৬ জনকে গ্রেফতার করেছে । 

এদিকে, ভিপি মিরু হত্যাকান্ডের পর থেকেই  জড়িতদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবীতে উপজেলা সদরসহ ১১ ইউনিয়নে ছাত্রলীগ, আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠনের ব্যানারে প্রায় প্রতিদিনই প্রতিবাদসভা ও মানববন্ধন পালিত হচ্ছে। 

উল্লেখ্য, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত  ১ মার্চ দিবাগত রাত ১ টার দিকে  ভিপি ফারুক হোসেন মিরু উপজেলা চত্বর সংলগ্ন বিএডিসি গোডাউনের উত্তর পাশের রাস্তায় সন্ত্রাসীদের হামলার শিকার হন। পর দিন দুপুর সাড়ে ১২ টার দিকে ঢাকাস্থ পঙ্গু হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় ১২ জনের নাম উল্লেখসহ  অজ্ঞাত ৪-৫ জনকে আসামী করে থানায় মামলা হয়।