Opu Hasnat

আজ ২৬ এপ্রিল শুক্রবার ২০২৪,

মানববন্ধন ও প্রতিবাদ সভা-

ভিপি মিরু হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতার ও শাস্তি দাবী এমপি মমতাজের মানিকগঞ্জ

ভিপি মিরু হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতার ও শাস্তি দাবী এমপি মমতাজের

মানিকগঞ্জের সিংগাইর সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ ফারুক হোসেন মিরু হত্যাকান্ডে জড়িত খুনী ও তাদের মদদাতাদের গ্রেফতার এবং শাস্তির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অব্যাহত রয়েছে। ১৫ দিন পেরিয়ে গেলেও নৃশংস এ হত্যাকান্ডের মূল আসামিরা কেউ গ্রেফতার হয়নি। 

আইন প্রয়োগকারী সংস্থার এমন অবহেলা ও ব্যর্থতার প্রতিবাদে মঙ্গলবার (১৭ মার্চ) বিকেল সাড়ে ৩ টার দিকে হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের বাস্তা বাসস্ট্যান্ডে ধল্লা ইউনিয়ন ছাত্রলীগ আয়োজিত মানবন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগম মিরু হত্যার বিচার দাবী করে বলেন, বিরোধী দলের এমপি হলে প্রাণ খুলে বলতাম অনেক কিছুই। দুঃখের বিষয় স্বরাষ্ট্রমন্ত্রী, আইজি ও ডিআইজিসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের নক করেই মিরু হত্যার মূল আসামি ও মদদদাতাদের গ্রেফতার করানো যাচ্ছে না। 

সংসদ সদস্য তার বক্তব্যে অভিযোগ করে বলেন, প্রকাশ্যে ইতিপূর্বে বায়রা   এলাকায় হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। সে ঘটনার মূল আসামি হায়দার আলীকে পুলিশ এখানো গ্রেফতার করতে পারেনি।  তিনি আরো বলেন, এগুলো পরিকল্পিত হত্যাকান্ড। দলীয় কোন্দল ও আধিপত্য বিস্তারের ঘটনা নয়। হত্যাকারীরা কোন দলের নয়, ওদের পরিচয় ওরা খুনী। মমমতাজ বেগম মিরু হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে সর্বোচ্চ  শাস্তির দাবীর জানান।

স্থানীয় ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মোঃ ফেরদৌস খান নিশাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরান হোসেন ইনু‘র পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- নিহত মিরুর বড় ভাই রেজাউল করিম হিরো, উপজেলা আওয়ামীলীগের যুগ্নসাধারণ সম্পাদক- মোঃ শহিদুর রহমান শহিদ, মোঃ সায়েদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ শারমিন আক্তার, চান্দহর ইউপি চেয়ারম্যান শওকত হোসেন বাদল, ধল্লা  ইউপি চেয়ারম্যান মোহাম্মদ জাহিদুল ইসলাম ভুঁইয়া, জেলা পরিষদ সদস্য অ্যাড. কহিনূর ইসলাম সানি, স্থানীয় আওয়ামীলীগ সভাপতি মোঃ শওকত আনোয়ার ও সাধারণ সম্পাদক মোঃ দেলেয়ার হোসেন খান প্রমুখ। 

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে আওয়ামীলীগ ও তার অঙ্গসংঠনের প্রায় পাঁচশতাধিক নেতাকর্মী অংশ নেন। এ সময় আঞ্চলিক মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

উল্লেখ্য, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত  ১ মার্চ দিবাগত রাত ১ টার দিকে  ভিপি ফারুক হোসেন মিরু উপজেলা চত্বর সংলগ্ন বিএডিসি গোডাউনের উত্তর পাশের রাস্তায় সন্ত্রাসীদের হামলার শিকার হন। পরের দিন দুপুর সাড়ে ১২ টার দিকে ঢাকাস্থ পঙ্গু হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় ১২ জনের নাম উল্লেখসহ  অজ্ঞাত ৪-৫ জনকে আসামী করে থানায় মামলা হয়। পুলিশ এজাহারভূক্ত ৩ জনকে গ্রেফতার করেন।