Opu Hasnat

আজ ১৭ এপ্রিল শনিবার ২০২১,

জমকালো আয়োজনে বীরগঞ্জের শব্দশর সাহিত্য সংগঠনের বর্ষপূর্তি শিল্প ও সাহিত্য

জমকালো আয়োজনে বীরগঞ্জের শব্দশর সাহিত্য সংগঠনের বর্ষপূর্তি

শব্দবিনে অক্ষর শিল্পীর জীবনে প্রকৃতির প্রেম নিদ্রাহীন। কবি বিনে মিলন মেলা হয় কিভাবে। করোনাকালেও থেমে থাকে নাই শব্দ শিল্পের মননশীলতার প্রসার। সৃজনশীল শিল্পসত্তার প্রসারে এগিয়ে আসেন শব্দ শিল্পের কলম যোদ্ধাগণ। সাহিত্য সমৃদ্ধ উত্তরের জেলা শহর দিনাজপুর। 

শুক্রবার দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার গোলাপগঞ্জ ডিগ্রী কলেজ প্রাঙ্গনে দিনব্যাপী কবি-সাহিত্যিকগণের পদচারণায় মূখরিত হয়ে উঠল মহামিলন মেলা। বীরগঞ্জ উপজেলার শব্দশর সাহিত্য সংগঠনের বর্ষপূত্তির জমকালো আয়োজনে ছিল শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন, মোমবাতি প্রজ্জলন, আলোচনাসভা, কবিতা পাঠ, সাহিত্যপত্রের মোড়ক উন্মোচন, কবিদের উত্তরীয় পরিয়ে সম্মাননা প্রদান প্রভৃতি। 

মননশীলতার বিকাশ ও উন্মোচন শুদ্ধস্বরে শব্দশর এ প্রতিপাদ্যকে সামনে রেখে শব্দশর সাহিত্য সংগঠনের সভাপতি যোগ্য সংগঠক ও কবি বাবুল চেীধুরীর সভাপতিত্বে সাহিত্য সংগঠনের বর্ষপূর্তির এ আয়োজনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা পরিষধ চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরীসহ আরো অনেকে। বর্ষপূর্তির এ মিলন মেলায় দেশের নানা প্রান্ত থেকে আমন্ত্রিত কবিরা  এসেছিলেন। তাদের মধ্যে অন্যতম অঞ্চল ছিল ঢাকা, খুলনা, যশোহর, বগুড়া, রংপুর, লালমনিরহাট, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় এবং সৈয়দপুর।