Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

সিংগাইরে ভিপি মিরু হত্যাকান্ডে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন ও শোকর‌্যালী মানিকগঞ্জ

সিংগাইরে ভিপি মিরু হত্যাকান্ডে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন ও শোকর‌্যালী

মানিকগঞ্জের সিংগাইর সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন মিরু হত্যাকান্ডে জড়িতদের অবিলম্বে  গ্রেফতার ও ফাঁসির দাবীতে মানববন্ধন ও শোকর‌্যালী অনুষ্ঠিত হয়েছে। রোববার (৭ মার্চ) দুপুর ১২ টার দিকে কলেজ ক্যাম্পাস সংলগ্ন রাস্তায়  এ কর্মসূচী পালিত হয়। 

সিংগাইর সরকারি কলেজের আয়োজনে এ মানববন্ধনে শিক্ষক ও ছাত্রছাত্রীরা অংশ নেন। হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষক মোঃ মোশারফ হোসেনের  পরিচালনায় বক্তব্য রাখেন, কলেজের প্রিন্সিপাল মোঃ নূরুদ্দিন, ভাইস পিন্সিপাল রেজাউল শামীম ও ফারুক হোসেন মিরুর বাবা  আব্দুল কাদের কসাই। 

বক্তারা, ছাত্রলীগ নেতা মিরু হত্যা মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নিয়ে নৃশংস এ হত্যাকান্ডে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও আইনের আওতায় এনে ফাঁসির দাবী জানান। মানববন্ধন শেষে শোকর‌্যালী করে কবর জিয়ারতের পর বিশেষ মোনাজাত করা হয় এবং মিরুর বাড়িতে গিয়ে তার স্বজনদের সঙ্গে সমবেদনা জানান।

উল্লেখ্য, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত  (১ মার্চ) দিবাগত রাত ১ টার দিকে  ভিপি ফারুক হোসেন মিরু উপজেলা চত্বর সংলগ্ন বিএডিসি গোডাউনের উত্তর পাশের রাস্তায় সন্ত্রাসীদের হামলার শিকার হন। পরের দিন দুপুর সাড়ে ১২ টার দিকে ঢাকাস্থ পঙ্গু হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় ১২ জনের নাম উল্লেখসহ  অজ্ঞাত ৪-৫ জনকে আসামী করে থানায় মামলা হয়। পুলিশ এজাহার ভূক্ত ৩ জনকে গ্রেফতার করেন।