Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী জাতীয়

করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী

করোনাভাইরাসের টিকা নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্র গণমাধ্যমকে জানিয়েছে বৃহস্পতিবার গণভবনে তিনি এই টিকা নেন।

এর আগে গত ২৭ জানুয়ারি রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে একজন নার্সকে টিকা দেয়ার মাধ্যমে দেশে করোনার ভ্যাকসিনেশন কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ৭ ফেব্রুয়ারি সারাদেশে শুরু হয় ভারতের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনাভাইরাসের টিকাদান। প্রত্যেককে এই টিকার দুটি ডোজ দেয়া হচ্ছে।

টিকাদান কার্যক্রম দেশে শুরুর প্রথম দিকে প্রধানমন্ত্রী জানিয়েছিলেন, দেশের সাধারণ মানুষের টিকার বিষয়টি নিশ্চিত হওয়ার পর তিনি টিকা নেবেন। সাধারণ মানুষকে টিকার প্রতি উদ্বুদ্ধ করতে প্রধানমন্ত্রীর টিকা গ্রহণের দাবি উঠছিল বিভিন্ন মহল থেকে। ইতিমধ্যে তার ছোটবোন শেখ রেহানা টিকা নিয়েছেন। এছাড়া মন্ত্রিপরিষদের সদস্যসহ দেশের বিশিষ্ট নাগরিকদের অনেকেই টিকা গ্রহণ করেছেন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মত্যে, প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশে টিকা দেওয়ার শুরু (৭ ফেব্রুয়ারি) থেকে বুধবার (৩ মার্চ) পর্যন্ত টিকা নিয়েছেন মোট ৩৪ লাখ ৬০ হাজার ১৫৯ জন। এদের মধ্যে পুরুষ ২২ লাখ ২১ হাজার ২৬৯ জন ও  নারী ১২ লাখ ৩৮ হাজার ৮৯০ জন। টিকাগ্রহণকারীদের মধ্যে পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিয়েছে ৭৮৪ জনের।