Opu Hasnat

আজ ১৭ এপ্রিল শনিবার ২০২১,

গোবিন্দগঞ্জ ও ধারনবাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ সুনামগঞ্জ

গোবিন্দগঞ্জ ও ধারনবাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ

সুনামগঞ্জের ছাতকে গোবিন্দগঞ্জ পয়েন্ট এলাকায় সড়ক ও জনপদ (সওজ) বিভাগের জায়গায় অবৈধ ভাবে গড়ে স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত গোবিন্দগঞ্জ পয়েন্ট এলাকায় প্রায় সাড়ে ৩ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযানটি পরিচালনা করেন, সওজ বিভাগের যুগ্ম সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রিট আবদুল লতিফ খাঁন।

স্থাানীয় সুত্রে জানা যায়, সিলেট-সুনামগঞ্জ সড়কের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ (সাদা) পুলের পূর্বপার থেকে ট্রাফিক পয়েন্ট ও ছাতক সড়কে সওজ বিভাগের জায়গায় বিখিন্ন সময়ে অসংখ্য অবৈধ স্থাপনা গড়ে উঠে। কর্তৃপক্ষ কতৃক প্রতি বছর এসব স্থাপনা উচ্ছেদ করা হলেও ফের অফবৈধ স্থাপনা নির্মান করা হয়।

সম্প্রতি এসব অবৈধ স্থাপনা নিজ উদ্যোগে সরিয়ে নেয়ার জন্য নোটিশ ও মাইকিং করা হয়। কিন্তু গোবিন্দগঞ্জ পয়েন্ট এলাকায় অবৈধ দখলদাররা তোয়াক্কা করেননি। তবে উপজেলার ধারন বাজার এলাকায় গড়ে উঠা অবৈধ স্থাপনা নিজ উদ্যোগে সরিয়ে নিয়েছেন অবৈধ দখলকারীরা।

অবশেষে মঙ্গলবার টানা ৪ঘন্টা উচ্ছেদ অভিযান পরিচারনা করে ভেঙ্গে দেয়া হয় প্রায় সাড়ে ৩ শতাধিক সেমি পাকা দালান ও টিনসেডের তৈরি অবৈধ স্থাপনা। এসময় কিছু সংখ্যক অবৈধ স্থাপনা নিজ উদ্যোগে সরিয়ে নিতে দেখা গেছে।

তবে আশঙ্কা প্রকাশ করে বলেছেন অবৈধ স্থাপনা উচ্ছেদের ফলে গোবিন্দগঞ্জ পয়েন্ট এলাকায় পথচারীরদেও চলাচল কিছুটা স্বাভাবিক হলেও কিছু দিন পর অবৈধ দখলকারীরা ফের দখলের উৎসবে মেতে উঠবে।

অভিযান পরিচালনার সময়, সওজ এর বিভিন্ন কর্মকর্তা, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।