Opu Hasnat

আজ ১৭ এপ্রিল শনিবার ২০২১,

সৈয়দপুর পৌর নির্বাচনে সহিংসতা নিহত ১, আহত ৫ নীলফামারী

সৈয়দপুর পৌর নির্বাচনে সহিংসতা নিহত ১, আহত ৫

উত্তরের জনপদ নীলফামারীর প্রথম শ্রেণির পৌরসভার রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা হতে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। দুপুরে ৫নং ওয়ার্ডের কাউন্সিলর দুই প্রার্থী সমর্থকদের মধ্যে নির্বাচনী সহিংসতায় ছোটন (৪০) নামে এক কাউন্সিলর প্রার্থীর সমর্থক নিহত হয়েছেন এবং ৫জন আহত হয়েছেন।

এ ঘটনায় আহত কাউন্সিলর প্রারর্থীসহ দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার (২৮ ফেব্রুয়ারি ) দুপুরে ভোট চলাকালে সৈয়দপুর মহিলা কলেজ কেন্দ্রের বাইরে দুই কাউন্সিলর প্রার্থী ও সমর্থকদের কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীগণ জানান। এতে পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম রয়েলের সমর্থক ছোটন (৪০)গুরুতর আহত হন। তাকে দ্রুত সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত ডাক্তার মো: আশিকুজ্জামান তাকে মৃত ঘোষণা করেন। এ মারামারির ঘটনায় কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম রয়েল ও স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আযম আলী গুরুতর আহত হলে হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাস্থলে পুলিশ ও বিজিবি পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত খান সত্যতা নিশ্চিত করে বলেন, ব্রীজ ও পাঞ্জাবী মার্কা প্রতীকে কাউন্সিলর প্রার্থীর মাঝে মারামারি ঘটনা ঘটেছে। সহকারি রিটার্নিং কর্মকর্তা ও সৈয়দপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম জানান, ভোট সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে। তবে মারামারি ঘটনাটি যেহেতু কেন্দ্রের বাইরে ঘটেছে। তাই ফৌজদারি মামলা পুলিশ প্রশাসন দখবে।

এছাড়াও এ পৌর নির্বাচনে অনিয়ম ও দূর্নীতির অভিযোগে ৪, ৫,১৪ ও ১৫ নং ওয়াডের একজন করে প্রার্থী বাদ দিয়ে সব কাউন্সিলর প্রর্থীগণ ভোট বর্জন করেছেন।