Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

কালকিনিতে জমি দখলে বাঁধা দেয়ায় হামলায় মহিলাসহ আহত ৬ মাদারীপুর

কালকিনিতে জমি দখলে বাঁধা দেয়ায় হামলায় মহিলাসহ আহত ৬

মাদারীপুরের কালকিনিতে আদালতের নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে আবদুস ছত্তার সরদার নামে এক অসহায় ব্যক্তির জমি দখল করে টিনের ঘর নির্মান করেছে প্রতিপক্ষ। আর এ ঘর নির্মানে বাঁধা প্রদান করায় হামলায় মহিলাসহ কমপক্ষে ৬ জন আহত হয়েছে। আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরে খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। শুক্রবার সকালে এ হামলার ঘটনায় থানায় একটি অভিযোগ করেছে ভুক্তভোগী।

ভুক্তভোগী ও পুলিশ সুত্রে জানাগেছে, উপজেলার শিকারমঙ্গল এলাকার ভবানীপুর গ্রামের অসহায় আবদুস ছত্তার সরদারের বাড়িরে পাশের  একটি জমি নিয়ে একই এলাকার সুমন সরদারের বিরোধ চলে আসছে। এই বিরোধপুর্ন জমি সুমন সরদার তার লোকজন নিয়ে জোরপূর্বকভাবে বেশ কিছু দিন ধরে দখলের পায়তার চালিয়ে আসছে। এ বিষয়টি টের পেয়ে ছত্তার সরদার বাদি হয়ে মাদারীপুর আদালতে একটি মামলা দায়ের করেন। পরে আদালতে শান্তি শৃঙ্খলা রক্ষার্থে ওই জমির উপর কোন প্রকার স্থাপনা নির্মান না করার জন্য নিষেধাজ্ঞা জারি করেন। এ নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে সুমন সরদার তার লোকজন নিয়ে ওই বিরোধপূর্ণ জমিতে একটি টিনসেটের ঘর নির্মান করেন। এ ঘর নির্মানে বাধাঁ প্রদান করায় সুমন সরদারের নেতৃত্বে ১০/১৫ জন মিলে দেশী অস্ত্রে সজ্জিত হয়ে ছত্তার সরদারের বসত বাড়িতে হামলা চালায়। এতে ছত্তার সরদার(৫২), মামুন সরদার(২৮), ঈমাম হোসেন(২৮), চন্দ্রভান(৭০), নিছলি(৪০) ও রবিসহ(৩৫) ৬জন আহত হন। আহতদেরকে কালকিনি হাসপাতালসহ বিভিন্নস্থানে চিকিৎসা দেয়া হয়।

ভুক্তভোগী ছত্তার সরদার বলেন, আমার জমিতে সুমন তার লোকজন নিয়ে জোরপুর্বক ঘর তুললে আমি বাধা দিলে তার আমাদের উপর অর্তকিতভাবে হামলা চালায়।

অভিযুক্ত সুমন সরদার বলেন, আমার জায়গায় আমি ঘর নির্মান করেছি। এই জায়গা আমার।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ নাছিরউদ্দিন মৃধা বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছি।