Opu Hasnat

আজ ১৭ এপ্রিল শনিবার ২০২১,

সাংবাদিক মুজাক্কির হত্যার বিচারের দাবিতে বোয়ালমারীতে মানববন্ধন মিডিয়াফরিদপুর

সাংবাদিক মুজাক্কির হত্যার বিচারের দাবিতে বোয়ালমারীতে মানববন্ধন

রাজনৈতিক প্রতিহিংসার শিকার নোয়াখালীর সাংবাদিক  বুরহান উদ্দিন মুজাক্কিরকে নির্মমভাবে গুলি করে হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে ফরিদপুরের বোয়ালমারী উপজেলা রিপোর্টারস ইউনিটি মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারী) বেলা ১১টায় ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার পৌর সদরের চৌরাস্তায়   মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বোয়ালমারী রিপোর্টাস ইউনিটের আহ্বায়ক তৈয়বুর রহমান কিশোর, যুগ্ম আহ্বায়ক এমএম নুরুল ইসলাম, সৈয়দ তারেক মো:আব্দুল্লাহ, সদস্য মোঃ ইলিয়াস মোল্যা, মিজান-উর রহমান, মুকুল কুমার বোস, বোয়ালমারী শ্রমিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি হারুন অর রশিদ, জাতীয় শ্রমিকলীগের পৌর শাখা সাধারণ সম্পাদক মোঃ ফিরোজ হোসেন, বোয়ালনারী মাইক্রোবাস ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাবুব আলম, বোয়ালমারী উপজেলার ছাত্রলীগ নেতা নয়ন বিশ্বাস, আমিনুর ফাহিম, রিপোর্টারস ইউনিটির সদস্য ছরোয়ার মোল্যা, আজিজুল মোল্যা, রেজাউল করিম(রেজা), মিজানুর রহমান মৃধা, গণমাধ্যমকর্মীরা সহ বিভিন্ন পেশা জীবির মানুষ মানুষ অংশগ্রহণ করেন। 

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিনিয়ত হামলা ও খুনের শিকার হচ্ছে। এতে করে সাংবাদিকদের কর্মক্ষেত্র ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। আগেও অনেক সাংবাদিক হত্যা ও নির্যাতনের ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ায় এ ধরণের সহিংস ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। অবিলম্বে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরকে গুলি করে হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। সাংবাদিকদের নিরাপত্তার বিষয়টি সরকারকে গুরুত্ব দিতে হবে। যেন আর কোনও সাংবাদিক দায়িত্ব পালনকালে নির্যাতনের শিকার না হন।