Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

সিংগাইর সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অগ্নিকান্ড, ২০ লক্ষাধিক টাকার ক্ষতি মানিকগঞ্জ

সিংগাইর সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অগ্নিকান্ড, ২০ লক্ষাধিক টাকার ক্ষতি

মানিকগঞ্জের সিংগাইর সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অগ্নিকান্ডে কম্পিউটার, ফটোকপি মেশিন ও অন্যান্য মালামাল পুড়ে ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। রোববার (২১ শে ফেব্রুয়ারি) বিকেল ৩ টার দিকে পৌর সদরের আঙ্গারিয়া মহল্লায় নয়াডাঙ্গী এলাকার মরহুম আব্দুর রশিদের মালিকানাধীন ভাড়া নেয়া সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী আঙ্গারিয়া জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোঃ গিয়াস উদ্দিন ও পার্শ্ববর্তী গোলাম মোস্তফা (জিএম) বলেন, বিকেল ৩ টার দিকে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের টিনের ঘরে আগুনের ধোঁয়া দেখতে পেয়ে মসজিদে মাইকিং করা হয়। এ সময় এলাকার লোকজন আধাঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এর আগেই আগুনের লেলিহান শিখা পুরো ঘরে ছড়িয়ে পড়ে। এতে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের ভেতরে থাকা কম্পিউটার, ফটোকপি মেশিন ও আসবাবপত্রসহ  প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত অগ্নিকান্ডের সঠিক কারণ জানা যায়নি। তবে বৈদ্যুতিক শর্ক সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে বলে স্থানীয়দের ধারনা।

এ ব্যাপারে সিংগাইর সদর ইউপি চেয়ারম্যান দেওয়ান মাহাবুবুর রহমান মিঠু বলেন, ইউনিয়ন পরিষদ কার্যালয়ের ৪টি কম্পিউটার, ১ টি ফটোকপি মেশিন ও আসবাবপত্রসহ সমস্ত ডকুমেন্টস পুড়ে ছাই হয়ে গেছে। সব মিলিয়ে ২০ থেকে ২৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। সিংগাইর উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান,  ইউএনও রুনা লায়লা ও এসি ল্যান্ড মেহের নিগার সুলতানা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।