Opu Hasnat

আজ ৫ মার্চ শুক্রবার ২০২১,

ভিভোর কারখানা পরিদর্শনে সন্তোষ প্রকাশ বিটিআরসি’র তথ্য ও প্রযুক্তি

ভিভোর কারখানা পরিদর্শনে সন্তোষ প্রকাশ বিটিআরসি’র

নারায়ণগঞ্জে অবস্থিত বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভোর মোবাইল ফোন উৎপাদন কারখানা পরিদর্শন করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বিটিআরসি’র (বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন) দায়িত্বরত কর্মকর্তারা । 

সম্প্রতি পরিদর্শন করা বিটিআরসি’র সদস্যদের নেতৃত্ব দেন প্রতিষ্ঠানটির স্পেকট্রাম বিভাগের ডিরেক্টর বিগ্রেডিয়ার জেনারেল মো. শহীদুল আলম । এ সময় বাংলাদেশের এ কারখানায় সর্বাধুনিক বৈশ্বিক প্রযুক্তির ব্যবহার দেখে সন্তোষ প্রকাশ করেন তারা ।

ভিভো’র প্রোডাক্ট ডিরেক্টর মিস্টার ডেভিড; বিটিআরসি’র সদস্যদের মোবাইল ফোন উৎপাদন কারখানাটির বিভিন্ন বিভাগ ঘুরে দেখান এবং প্রয়োজনমতো বিভিন্ন তথ্য প্রদান করেন। তখন দু’পক্ষের মধ্যে বিভিন্ন বিষয়ে আলোচনা ও মতবিনিময়ও হয় ।  

এ সময় কারখানাটির সুরক্ষা ব্যবস্থা ও পরিবেশগত দিকের প্রশংসা করেন স্পেকট্রাম বিভাগের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. শহীদুল আলম।  মো. শহীদুল আলম বলেন, ’বাংলাদেশে অবস্থিত ভিভো কারখানাটিতে বিশ্বের অত্যাধুনিক সব প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। এছাড়া তারা পরিবেশ রক্ষার দিকেও নজর দিয়েছে-যা অত্যন্ত প্রশংসনীয়। 

প্রযুক্তির ব্যবহার নিয়ে তিনি আরও বলেন, কারখানাটিতে বিশ্বের অত্যাধুনিক সব প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে প্রতিনিয়ত। এখানে ভিভোর গবেষণা ও উন্নয়ন কেন্দ্র বা আরঅ্যান্ডডি-ও স্থাপন করা যেতে পারে। 

কারখানাটি পরিদর্শনের সময় আরও উপস্থিত ছিলেন বিটিআরসি’র স্পেকট্রাম বিভাগের ডেপুটি ডিরেক্টর মো. মেহফুজ বিন খালেদ, অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মো. আকরামুল হক, অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর শাহাদত হোসাইন, ডেপুটি অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর সোহানা পারভীন। 

প্রসঙ্গত, ঢাকার অদূরে নারায়ণগঞ্জে ২০১৯ সালে মোবাইল ফোন উৎপাদনের কারখানাটি নির্মাণ করে ভিভো। প্রতিষ্ঠানটির অধিকাংশ কর্মীই বাংলাদেশি। এ কারখানা থেকে বছরে প্রায় ২০ লক্ষ স্মার্টফোন সংযোজন ও  তৈরি করা হয় বলে জানা গেছে।