Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

সিংগাইরে অবৈধ ইটভাটা ভেঙ্গে দিল উপজেলা প্রশাসন মানিকগঞ্জ

সিংগাইরে অবৈধ ইটভাটা ভেঙ্গে দিল উপজেলা প্রশাসন

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বায়রা ইউনিয়নের শিবপুর এলাকায় মতিন ব্রিকস নামের একটি অবৈধ ইটভাটা ভেঙ্গে দিয়েছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা ও সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা এ অভিযান পরিচালনা করেন। তাদের সহযোগিতা করেন মানিকগঞ্জ জেলা পরিবেশ অধিদফতরের ইন্সপেক্টর মোঃ রহুল আমীন, মোহাম্মদ শামছুর রহমান, থানা পুলিশ ও দমকল বাহিনীর কর্মীরা।

বায়রা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ ঝিলন খাঁন জানান, লাইসেন্সবিহীন ও পরিবেশ অধিদফতরের মেয়াদোত্তীর্ন ছাড়পত্র দিয়ে মতিন ব্রিকস নামের ইটভাটাটি জনৈক ইমরান ভাড়া নিয়ে কুদ্দুস কোম্পানীর মালিকানাধীন এএবি ট্রেড ব্যবহার করে ভাটার কার্যক্রম চালিয়ে আসছিল। এ খবরে উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদফতর যৌথ অভিযান চালিয়ে ইটভাটাটি ভেকু দিয়ে ভেঙ্গে দেন। এ সময় ওই ভাটায় চলাচলের জন্য মাটি দিয়ে ভরাট করা খালের রাস্তাটির মাটি কেটে ট্রাক ও ট্রলি চলাচলের জন্য অনপযোগী করে দেয়া হয়। 

এ প্রসঙ্গে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা বলেন, মতিন ব্রিকস নামের ভাটার লাইসেন্স ও পরিবেশ অধিদফতরের হালনাগাদ ছাড়পত্র না থাকায় অভিযান চালিয়ে ইটভাটা ভেঙ্গে কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।