Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

বড়াইগ্রাম পৌর নির্বাচন : বাবার ভোট মাঠে কিশোরী সুহার আন্তরিকতায় মুগ্ধ সবাই! নাটোর

বড়াইগ্রাম পৌর নির্বাচন : বাবার ভোট মাঠে কিশোরী সুহার আন্তরিকতায় মুগ্ধ সবাই!

প্রতিভাবান কিশোরী তাহশিন বারী সুহা। বয়স ১৫। স্থানীয় উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী। নাটোরের বড়াইগ্রাম পৌরসভা নির্বাচনের আওয়ামীলীগ মনোনিত প্রার্থী মাজেদুল বারী নয়নের মেয়ে সে। এই বয়সেই সে ‘ফলের ঝুড়ি’ নামে দেশীয় ফল বিক্রয় প্রতিষ্ঠানের স্বত্ত্বাধীকারী এবং অল্প দিনে দারুণভাবে প্রসিদ্ধও হয়েছে প্রতিষ্ঠানটি। পিতা মেয়র প্রার্থীর জন্য ভোট মাঠে নৌকা প্রতীকের জন্য তার আন্তকিতাপূর্ণ ভোট প্রার্থনা স্থানীয় ভোটারসহ সকল বয়সী মানুষের দৃষ্টি কেড়েছে। সর্বদা হাসিমাখা মুখ ও মিষ্টি ব্যবহারে মুগ্ধ সকলে। খুব সকালে ঘুম থেকে উঠে যুব মহিলা লীগের নেতৃবৃন্দের সাথে পৌরসভার বিভিন্ন অলি-গলির বাড়িতে গিয়ে ভোট চাইছে সে। দেখা গেছে বাড়ির ভিতরে গিয়ে চুলার পাশে বসেই মায়েদের সাথে পরিবারের সদস্যের মতোই আচরণ করে পিতার জন্য ভোট চাইছে, আবার দেখা গেছে মুরগীর ফার্মে কর্মরত মায়েদের সাথে ডিম কুড়াতে কুড়াতে বাবার জন্য ভোট চাইছে সে। কিশোরী সুহার এই আন্তুরিকতাপূর্ণ ভোট প্রার্থনা অনেকেই প্রশংসা সহ ফেসবুকে পোস্ট করেছে। 

মনোনয়ন পাওয়ার আগে ফেসবুকে কেন্দ্রীয় আওয়ামীলীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পিতা মাজেদুল বারী নয়নকে মনোনয়ন প্রদানের জন্য কিশোরী মেয়ে সুহার লেখা আবেগঘন আবেদন সকলের দৃষ্টি কেড়েছিলো। মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে বড়াইগ্রাম পৌর শহরসহ গোটা উপজেলায় তরুণ নেতা মাজেদুল বারী নয়নের গ্রহণযোগ্যতা যথার্থই। 

মেয়র প্রার্থী নয়নের বিপরীতে প্রতিদ্বন্দিতা করছেন ধানের শীষ প্রতীকের বিএনপি’র মনোনিত প্রার্থী ইসাহাক আলী। এই নির্বাচনে আওয়ামীলীগ থেকে বর্তমান মেয়র সহ মোট ৪ জন মনোনয়ন চাইলেও মনোনয়ন বোর্ড এই প্রথমবারের মতো তরুণ নেতা জেলা আ’লীগের সদস্য মাজেদুল বারী নয়নকে মনোনয়ন দেয়। এই মনোনয়নে মনোনয়ন বঞ্চিত নেতারা দলের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে সবাই একত্রে নয়নের পক্ষে মাঠে প্রচারণায় নেমেছে। মোট কথা উপজেলা আওয়ামীলীগের সকল নেতাই একত্রে নৌকার পক্ষে মাঠে প্রচারণা চালিয়ে যাচ্ছে। 

পৌরবাসী আগামী ১৪ ফেব্রুয়ারী তাদের ভোটাধিকার প্রয়োগ করে নির্বাচিত করবে যোগ্য ব্যক্তিকে। মেয়ে সুহা শতভাগ আশা ব্যক্ত করে বলেন, কাছ থেকে বাবার জন্য পৌরবাসীর ভালোবাসা আমি লক্ষ্য করেছি। এই ভালোবাসাই আশা যুগিয়ে দিয়েছে যে এবার মেয়রের আসনটি পৌরবাসী বাবাকেই উপহার দিবেন। মেয়ে সুহা তার বাবার জন্য সকলের কাছে দোয়া ও আশীর্বাদ কামনা করেছে।