Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

সেনাবাহিনীর মাটিরাঙ্গা জোনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ খাগড়াছড়ি

সেনাবাহিনীর মাটিরাঙ্গা জোনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

খাগড়াছড়ি পার্বত্য জেলার দুর্গম অঞ্চলে হাড় কাপানো হিমেল হাওয়া ও তীব্র শীত হতদরিদ্র মানুষদের যখন অসহায় করে তুলেছে তখন এ সব শীতার্ত মানুষদের শীতের কষ্ট লাঘবে তাদের পাশে দাড়িয়েছে সেনাবাহিনী। সেনাবাহিনী বরাবরই পাহাড়ের আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি সাধারন মানুষের সুখে দু:খে তাদের পাশে দাড়িয়েছে। তারই ধারাবাহিকতায় মাটিরাঙ্গা সেনা জোনের পক্ষ থেকে শতাধিক শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে মাটিরাঙ্গা জোনের ব্যবস্থাপনায় মাটিরাঙ্গা পৌরসভার আদর্শগ্রাম আনোয়ারা ইসলামীয়া দাখিল মাদরাসা মাঠে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মোহসীন হাসান। এ সময় মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর আরিফুর দৌলা জি, ৪নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ মোস্তফা ও সাবেক কাউন্সিলর মো: নুরুল ইসলামসহ মাটিরাঙ্গা পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা ছাড়াও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সেনাবাহিনী পাহাড়ে নিজেদের দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ড পরিচালনা করছে মন্তব্য করে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণকালে মাটিরাঙ্গা জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মোহসীন হাসান বলেন, সেনাবাহিনীর সবধরনের মানবিক সহায়তা প্রদান কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে। তিনি, পাহাড়ী-বাঙ্গালী জনগোষ্ঠিকে শান্তিপুর্ন সহাবস্থান নিশ্চিত করার আহবান জানিয়ে বলেন, কোন বিশেষ গোষ্ঠি বা মহলের প্ররোচনায় শান্তি ব্যাহত করা যাবেনা।

এদিকে জেলার মাটিরাঙ্গায় ৩০ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, মাটিরাঙ্গা সেনা জোনের উদ্যোগে শীতার্ত ও দুঃস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বুধবার ৩রা ফেব্রুয়ারি দুপুর ১২টার দিকে মাটিরাঙ্গা রেসিডেন্সিয়াল স্কুল মাঠে মাটিরাঙ্গা সেনা জোনের জোন কমান্ডার লে: কর্ণেল মোহসীন হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অত্র এলাকার অসহায় ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরন করেন। এসময় মাটিরাঙ্গা সেনা জোনের জোনাল ষ্টাফ অফিসার মেজর মোহাম্মদ আরিফ উদ দৌলা উপস্থিত ছিলেন। এ ছাড়াও অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবছার হোসেন, স্কুল পরিচালনা কমিটির যুগ্ম সম্পাদক জিএম ছারোয়ার ও এলাকার স্থানীয় জনপ্রতিনিধিসহ অনেকে উপস্থিত ছিলেন।