Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সাংবাদিক পরিচয়ে ডাকাতি, আটক ৩ কুমিল্লা

সাংবাদিক পরিচয়ে ডাকাতি, আটক ৩

কুমিল্লায় সাংবাদিক ছদ্মবেশে ডাকাতির ঘটনার ৭২ ঘণ্টার মধ্যে জড়িত তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে পুলিশ সুপার ফারুক আহমেদ এ তথ্য জানান।

আটক ডাকাতরা হচ্ছেন, মাদারীপুরের শিবচর উপজেলার কিনাই মোল্লার ছেলে আফজাল হোসেন (৩৮), চাঁদপুর সদরের দয়ালতি গ্রামের মো. লিটনের ছেলে রনি (৩৫) ও কল্যানদি গ্রামের মৃত আবদুর রশিদের ছেলে জহির হোসেন (৩৯)।

পুলিশ সুপার বলেন, ডাকাতরা একটি প্রাইভেট কার নিয়ে গত ২৪ জানুয়ারি বিকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা বিশ্বরোড় এলাকার ফ্লাইওভারের নিচে দাঁড়িয়ে যাত্রী উঠানোর জন্য ডাকাডাকি করেন। এসময় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (সমন্বয়) ও ইনচার্জ মো. মোর্শেদ আজম বাকী বিল্লাহ প্রাইভেট কারে উঠেন। প্রাইভেট কারে আরো তিনজন আগে থেকে বসা ছিলেন।

এরপর প্রাইভেট কারটি নিয়ে ঢাকার উদ্দেশ্যে কিছুদূর যাওয়ার পর চালক ও যাত্রীবেশীরা তাকে জিম্মি করে। তার কাছে কোন টাকা না পেয়ে মারধর করে স্বজনদের কাছ থেকে দুটি বিকাশ নম্বরে এক লাখ টাকা হাতিয়ে নেয়। পরে তাকে রাত ৮টার দিকে মহাসড়কের দাউদকান্দি এলাকার সোনালী আঁশ কারখানার সামনে প্রাইভেট কার থেকে ধাক্কা দিয়ে ফেলে দেন।এ ঘটনায় ওই কর্মকর্তা দাউদকান্দি থানায় অজ্ঞাতনামা তিনজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদ আরও জানান, মামলার সূত্র ধরে জেলা গোয়েন্দা পুলিশ ও দাউদকান্দি থানা পুলিশ তথ্য-প্রযুক্তি ব্যবহার করে বুধবার রাতে ঢাকার কেরানিগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালায়। এসময় প্রাইভেটকারসহ তিনজনকে আটক করা হয়। তাদের কাছ থেকে নগদ টাকা, মোবাইল ফোন, সাংবাদিকতার ভুয়া আইডি কার্ডসহ বিভিন্ন ডিভাইস উদ্ধার করা হয়।