Opu Hasnat

আজ ২৭ সেপ্টেম্বর সোমবার ২০২১,

বেলুনে গ্যাস ভরার সময় বিস্ফোরণে শিশুসহ নিহত ৩ কক্সবাজার

বেলুনে গ্যাস ভরার সময় বিস্ফোরণে শিশুসহ নিহত ৩

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে বেলুনে গ্যাস ভরার সময় সিলিন্ডার বিস্ফোরিত হয়ে দুই শিশুসহ তিনজন মারা গেছেন। কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের নতুনবাজার মাঠে এ দুর্ঘটনা ঘটে। এ সময় ৯ শিশু ও কিশোর আহত হয়েছে।

নিহত দুই শিশুর নাম মোহাম্মদ এহেসান (১২) ও এরশাদুর রহমান (১০)। এর মধ্যে এরশাদ মাতারবাড়ি ইউনিয়নের বলিরপাড়া এলাকার আজিজুর রহমান ও এহেসান একই ইউনিয়নের দক্ষিণ মিয়াজির পাড়ার বাসিন্দা মোহাম্মদ জাহাঙ্গীরের ছেলে।

গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে বেলুন বিক্রেতা মোহাম্মদ আলমগীরও (৩৮) মারা গেছেন। তিনি চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের বাসিন্দা।

বিস্ফোরণে জাহেদুল ইসলাম (১২), মো. মারুফ(১২), সাদেকুল ইসলাম(১৩), আবদুল মোনাফ(১৪), শেকাব উদ্দীন (১৫), আবদুল মন্নান(১৩), মো. জয়নাল(১২), মোহাম্মদ আক্কাস (১৮) ও মোহাম্মদ নুরী (১৫) আহত হয়েছে।

তারা মহেশখালী উপজেলার মাতারবাড়ী, শাপলাপুর ও কালারমারছড়া ইউনিয়নের বাসিন্দা।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় মাতারবাড়ী পুলিশ ফাঁড়ি সূত্র জানায়, উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের আজিজিয়া মাদ্রাসায় বার্ষিক সভা উপলক্ষে ইসলামি মহাসম্মেলনের আয়োজন করা হয়। শুক্রবার বার্ষিক সভার শেষ দিন ছিল। বার্ষিক সভাকে ঘিরে ওই মাদ্রাসার দক্ষিণ পাশে মাতারবাড়ী উচ্চবিদ্যালয়ের মাঠে ছোটদের খেলনাসহ বিভিন্ন পণ্য নিয়ে বসেন ব্যবসায়ীরা।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় এক বেলুন বিক্রেতা বেলুনে গ্যাস ভরার সময় হঠাৎ গ্যাসের সিলিন্ডারে বিস্ফোরণ হয়। এতে ঘটনাস্থলে মোহাম্মদ এহেসান নিহত এবং এরশাদুর রহমানসহ ১০ জন আহত হয়।

আহতদের মধ্যে এরশাদুর রহমানকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে বেলা আড়াইটায় সে মারা যায়। অপরদিকে বিকেল সাড়ে তিনটায় চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে নেওয়ার পথে মারা যান বেলুন বিক্রেতা মোহাম্মদ আলমগীর।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুল হাই বলেন, বেলুনে গ্যাস ভরার সময় হঠাৎ সিলিন্ডার বিস্ফোরিত হয়ে দুই শিশু মারা যায়। এ ঘটনায় আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।