Opu Hasnat

আজ ২ মার্চ মঙ্গলবার ২০২১,

ব্রেকিং নিউজ

সিংগাইরে প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে মহাসড়কে অবাধে চলছে ইজিবাইক! মানিকগঞ্জ

সিংগাইরে প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে মহাসড়কে অবাধে চলছে ইজিবাইক!

সড়ক দূর্ঘটনারোধে মানিকগঞ্জের সিংগাইর উপজেলা প্রশাসন আঞ্চলিক মহাসড়কে ব্যাটারী চালিত ইজিবাইক চলাচলে নিষেধাজ্ঞা জারি করেন। গত ৪ জানুয়ারি সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা স্বাক্ষরিত তার অফিসিয়াল ফেসবুক পেইজে এ ঘোষনা দেয়া হয়।

ঘোষনা অনুযায়ী হেমায়েতপুর হতে মানিকগঞ্জ আন্তঃ মহাসড়কে ইজিবাইক চলাচল নিষিদ্ধ করে মাইকিংয়ের মাধ্যমে সতর্ক করা হয়। এ আদেশ অমান্যকারীগণকে মোবাইল কোর্টের মাধ্যমে শাস্তি প্রদান করার কথাও বলা হয়। 

সরেজমিন শুক্রবার (২২ জানুয়ারি) দুপুরে হেমায়েতপুর –সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কে দেখা গেছে, সড়কটিতে অবাধে চলছে ব্যাটারী চালিত ইজিবাইক। এ সময় রাস্তায় চলাচলকারী বিভিন্ন লোকজনের সাথে কথা বলে জানা গেছে, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঘোষনার পর এক মূহুর্তের জন্যও বন্ধ হয়নি মহাসড়কে ব্যাটারী চালিত ইজিবাইক । গত ১৯ জানুয়ারি সড়কটির চর-নয়াডাঙ্গী এলাকায় সকাল সাড়ে ৮ টার দিকে বাস-ইজিবাইকের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ইজিবাইক চালক শাহআলম নিহত ও কমপক্ষে বাস ও ইজিবাইকের ১৫ যাত্রী আহত হন। এ ঘটনায় আঞ্চলিক মহাসড়কে ইজিবাইক চলাচলে নিষিদ্ধ ঘোষনার বিষয়টি আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা বলেন, মহাসড়কের আইন অনুযায়ী সারাদেশে এসব ব্যাটারী চালিত ৩ চাকার যানবাহন চলাচল নিষিদ্ধ। জনসাধারনের দূর্ভোগের কথা চিন্তা করে বিকল্প পরিবহনের ব্যবস্থা না করে ইজিবাইক একেবারে বন্ধ করা সম্ভব নয়। এ বিষয়টি এমপি মহোদয় ও উপজেলা চেয়ারম্যানের উপস্থিতিতে আগামী মাসিক সমন্বয় সভায় উত্থাপন করা হবে।