Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

কুমিল্লায় অস্ত্রসহ সন্ত্রাসী আটক কুমিল্লা

কুমিল্লায় অস্ত্রসহ সন্ত্রাসী আটক

কুমিল্লা চান্দিনা উপজেলার বাড়েরা ইউনিয়নের গণিপুর গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে অস্ত্র উঁচিয়ে গ্রামবাসীকে ধাওয়া করায় তানভীর আহমেদ ভূইয়া (২৮) নামে এক সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার বাড়েরা ইউনিয়নের গণিপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়। এসময় পুলিশ তার কাছ থেকে ২টি দেশীয় তৈরি পাইপগান, ১টি গ্যাসগান উদ্ধার করে।

এদিকে ঘটনার সময় স্থানীয়রা ১টি ককটেল উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করে। অবিস্ফোরিত ওই ককটেলটিও সন্ত্রাসী তানভীরের বলে দাবী করেন এলাকাবাসী।

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ শামসউদ্দীন মোহাম্মদ ইলিয়াছ জানান, অস্ত্রসহ আসামীকে থানায় নিয়ে আসার পর ককটেল উদ্ধারের বিষয়টি স্থানীয়রা আমাদের জানায়। পরে আমরা ককটেল উদ্ধার করি। তবে তদন্ত কওে দেখা হচ্ছে ককটেলটি আসলেই এ সন্ত্রাসীর কিনা।

আটক তানভীর চান্দিনা উপজেলার বাড়েরা ইউনিয়নের গণিপুর গ্রামের মৃত মাহবুবুর রহমান বাবুল ভূইয়ার ছেলে।

স্থানীয়রা জানান- দীর্ঘদিন যাবৎ এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে তানভীর। সকালে ১৪ বছরের এক কিশোরকে মারধর করে সে। ওই ঘটনায় দুপুরে স্থানীয় গণ্যমান্য লোকজন তাকে জিজ্ঞাসাবাদ করতে গেলে তানভীর ঘর থেকে অস্ত্র বের করে সকলকে ধাওয়া করে।

থানা সুত্র আরো জানায়, তুচ্ছ ঘটনায় অস্ত্র উঁচিয়ে গ্রামের কিছু লোকজনকে ধাওয়া করায় স্থানীয়রা পুলিশের জরুরী নম্বর ৯৯৯ ফোন করে। আমরা ফোন পেয়ে ঘটনাস্থলে যাই এবং তানভীর নামে ওই যুবককে আটক করি। তার দেওয়া তথ্য অনুযায়ী ঘরের মেঝেতে মাটি খুড়ে লুকিয়ে রাখা ২টি পাইপগান ও ১টি গ্যাসগান উদ্ধার করি। এ ঘটনা ছাড়াও তার বিরুদ্ধে কুমিল্লা তিতাস থানায় একাধিক মামলা রয়েছে।