Opu Hasnat

আজ ২ মার্চ মঙ্গলবার ২০২১,

ব্রেকিং নিউজ

রাজবাড়ীতে হস্তান্তরের জন্য প্রস্তুুত ৬৩১ টি ঘর রাজবাড়ী

রাজবাড়ীতে হস্তান্তরের জন্য প্রস্তুুত ৬৩১ টি ঘর

মুজিববর্ষ উপলক্ষে ভুমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ প্রদান প্রকল্পের আওতা রাজবাড়ীতে হস্তান্তর জন্য ৬৩১ টি ঘর প্রস্তুুত করা হয়েছে। আগামী ২৩ জানুয়ারী শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সের মধ্য দিয়ে এই ঘরগুলো হস্তান্তর করা হবে। বৃহস্পতিবার দুপুরে রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক দিলসাদ বেগম একথা জানান।

সংবাদ সম্মেলনে রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আশেক হাসান, রাজবাড়ী প্রেস ক্লাবের সভাপতি এ্যাডভোকেট খান মোঃ জহুরুল হক, সাধারন সম্পাদক খোন্দকার আব্দুল মতিনসহ জেলার ইলেট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ আশেক হাসান বলেন, মুজিববর্ষ উপলক্ষে ভুমিহীন ও গৃহহীনদের মধ্যে হস্তান্তর করার জন্য রাজবাড়ী সদর উপজেলার ১১৮ টি, গোয়ালন্দ উপজেলার ৩০৩ টি, বালিয়াকান্দি উপজেলার ৭০ টি, কালুখালী উপজেলার ৪০ টি ও পাংশা উপজেলার ৪০ টি ঘর প্রস্ততু করা হয়েছে। 

রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মুজিববর্ষে বাংলাদেশের কোন মানুষ গৃহহীন থাকবে না। এরই ধারাবাহিকতায় ভুমিহীন ও গৃহহীনদের পূর্নবাসনের জন্য গৃহ নির্মান কার্যক্রম চলমান আছে। রাজবাড়ীতেও মুজিব বর্ষ উপলক্ষে মোট ৭৬০ টি ঘর প্রদান করা হবে যার মধ্যে ৬৩১ টি ঘরের কাজ শেষ হয়েছে। যা প্রধানমন্ত্রীর উদ্বোধনের মধ্য দিয়ে হস্তান্তর করা হবে। এই ঘরগুলোর প্রতিটির নির্মান ব্যয় ধরা হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা করে।