Opu Hasnat

আজ ৫ মার্চ শুক্রবার ২০২১,

অন্ধকারের জীবন থেকে আলোর পথে ১৪ কিশোরী রাজবাড়ী

অন্ধকারের জীবন থেকে আলোর পথে ১৪ কিশোরী

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পূর্ব পাড়া এলাকার যৌনপল্লিতে অভিযান চালিয়ে মানব পাচারের শিকার হওয়া ১৪ কিশোরীকে উদ্ধার করেছে পুলিশ। অন্ধকারের জীবন থেকে আলোর পথে আসা ওই কিশোরীদের ফিরিয়ে দেওয়া হচ্ছে তাদের পরিবারের কাছে।

বুধবার দুপুরে রাজবাড়ীর পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান এক সংবাদ সম্মেলনে জানান, এক ব্যক্তি ৯৯৯ এ ফোন করে তথ্য দিলে গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল তায়াবীরের নেতৃত্বে পুলিশের একটি টিম দৌলতদিয়া পূর্বপাড়া যৌনপল্লির নাজমা বাড়িওয়ালীর বাড়ি থেকে প্রথমে ৩ জন ও পরে তাদের দেখানো মতে একটি অন্ধকার গোডাউনে তালাবদ্ধ অবস্থায় আরো ১১ জন কিশোরীকে উদ্ধার করা হয়। 

পুলিশ সুপার আরো জানান, সমাজের একদল ঘৃন্য মানুষ দেশের বিভিন্ন এলাকা থেকে বাবা মায়ের আদরের এই সন্তানদের পাচার করে এনে যৌনপল্লিতে বিক্রি করে দিয়েছিলো। এদের ক্রেতা নাজমা বাড়িওয়ালীকে আগেই গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও অবিষ্যতে যাতে এ ধরনের কাজ আর কেউ করতে না পারে সেজন্য পুলিশি নজরদারি জোরদার করা হয়েছে।

এ সময় পাচারের শিকার এক কিশোরী বলেন, ৫ মাস আগে রংপুর থেকে এক পাচারকারী আমাকে এনে নাজমা বাড়িওয়ালীর কাছে দিয়ে যায়। এরপর থেকে খাওয়া দাওয়া কষ্ট দিন তিনি। প্রায় প্রতিদিনই মারপিট করতো দুই যুবক। এরপর অন্ধকার একটি ঘরে আটকে রাখা হতো। এমনকি নীজের শরির বিক্রি করা টাকাও ছিনিয়ে নিয়ে যেত তারা।  

সংবাদ সম্মেলনে রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাহউদ্দিন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা স্বপন কুমার মজুমদার,গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল তায়াবীর ডিআইও-১ মোঃ সাউদুজ্জামান, ডিআইও-২ প্রানবন্ধু চন্দ্র বিশ্বাস উপস্থিত ছিলেন। 

এই বিভাগের অন্যান্য খবর