Opu Hasnat

আজ ২ জুলাই শনিবার ২০২২,

রূপগঞ্জ থানা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর স্বজনদের হামলা নারায়ণগঞ্জ

রূপগঞ্জ থানা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর স্বজনদের হামলা

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রূপগঞ্জ থানা স্বাস্থ্য কমপ্লেক্সে হামলা করেছে রোগীর স্বজনরা। এ সময় তারা কর্তব্যরত চিকিৎসককে মারতে উদ্যত হয় এবং জরুরি বিভাগে ভাংচুর করে। ঘটনাটি ঘটেছে সোমবার (১৮ জানুয়ারি) রাত আনুমানিক সাড়ে আটটার দিকে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ঘটনার দিন রূপগঞ্জের আউখাবো এলাকার রাসেল তার বিষপান করে আত্মহত্যার চেষ্টাকারী স্ত্রী আরিফাকে (১৮) নিয়ে জরুরি বিভাগে আসে। এ সময় কর্তব্যরত চিকিৎসক রোগীর অবস্থা আশংকাজনক হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। কিন্তু রোগীর স্বজনরা এখানেই চিকিৎসা করতে হবে বলেই আকস্মিক কর্তব্যরত চিকিৎসক ডা. রুবায়েত শারমীনের চেয়ার লাথি মেরে ফেলে দেয় এবং গ্যাস সিলিন্ডার দিয়ে ডাক্তারের মাথায় আঘাত করার চেষ্টা করে। এ সময় কর্তব্যরত দুজন মহিলা চিকিৎসক ভীত-সন্ত্রস্ত হয়ে পড়েন বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. রুবায়েত শারমিন বলেন, ‘আমরা রোগীর অবস্থা আশংকাজনক হওয়ার রোগীর ভালোর জন্যই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করি। কিন্ত রোগীর স্বামী ও তার স্বজনরা যেভাবে আমাদের ওপর হামলা করলো হাতে আমরা খুবই হতবাক এবং ভীত সন্ত্রস্ত। এছাড়াও রোগীর পরিবার যাবার সময় তারা আওয়ামীলীগ করেন, আমরা এখানে কিভাবে চাকুরী তাও দেখে নিবেন বলে শাশিয়ে যায়।’

রোগীর স্বামী রাসেল অভিযোগ অস্বীকার করে বলেন, আমার স্ত্রীর অবস্থা খারাপ দেখে আমার মাথার ঠিক ছিলো না তাই আমি একটু চিৎকার চেচামেচি করেছি।