Opu Hasnat

আজ ২১ জানুয়ারী বৃহস্পতিবার ২০২১,

সুনামগঞ্জে ৬৯৭ জন ইমাম ও মোয়াজ্জিদের মাঝে শীতবস্ত্র বিতরণ সুনামগঞ্জ

সুনামগঞ্জে ৬৯৭ জন ইমাম ও মোয়াজ্জিদের মাঝে শীতবস্ত্র বিতরণ

সুনামগঞ্জ সদর উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন মসজিদের ৬৯৭ জন ইমাম ও মোয়াজ্জিনের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। মঙ্গলবার  সকাল ১১টায় ২০২০-২১ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচীর (এডিপি)’র আওতায় ও সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের বাস্তবায়নে পরিষদের মিলনায়তন হলে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। 

সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা, উপজেলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, সুনামগঞ্জ জেলা ইমাম মোয়াজ্জিন পরিষদের সভাপতি, উপজেলা পরিষদের মসজিদের ইমাম ও খতিব  মাওলানা মো. মুজিবুর রহমান, সাধারন সম্পাদক মাওলানা আব্দুর রকিব, মাওলানা হযরত আতাউর রহমান লস্কর। 

এছাড়াও উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সদস্য নুরুল ইসলাম বজলু, যুবলীগের সিনিয়র সদস্য সবুজ কান্তি দাস ও জেলা ছাত্রলীগ নেতা অমিয় মিত্র প্রমুখ। 

সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা উপস্থিত সকল মসজিদের ইমাম ও মোয়াািজ্জনদের উদ্দেশ্যে করে বলেন, আমরা সম্প্রীতির জায়গা থেকে রেষারেষির কারণে সরে যেতে বসেছি। আমাদেরকে রাষ্ট্রের আইনকানুন, সংবিধান মেনে সমাজের মধ্যে সম্প্রীতির বন্ধন সুদৃঢ করে সমাজ থেকে সামাজিক অবক্ষয় প্রতিরোধে বাল্যবিবাহ রোধ, মাদক নির্মূলসহ মূল্যবোধ রক্ষা করতে ইমাম মোয়াজ্জিনদের প্রতি আহবান জানান। তিনি বলেন প্রতিটি ধর্মের মানুষের মাঝে সম্প্রীতির বন্ধন রক্ষা করেই যে যার যার ধর্মকর্ম পালন করবে এটাই স্বাভাবিক। তিনি ইমাম মোয়াজ্জিনদের প্রতি সহনশীল মনোভাব নিয়ে মসজিদে ওয়াজের সময় কিংবা কোন ধর্মীয় সভায় মাদক ও যুবসমাজের অবক্ষয়রোধে বয়ান দেয়ার আহবান জানান। 

সভাপতির বক্তব্যে সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল বলেছেন বাংলাদেশের ইতিহাসে অন্যান্য দৃষ্টান্ত স্থাপনকারী সম্প্রীতির জেলা হচ্ছে এই সুনামগঞ্জ। এখানে বিভিন্ন ধর্মের মানুষের মাঝে দীর্ঘকাল থেকে একটি সম্প্রীতি সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বিরাজমান। কাজেই এই সম্প্রীতি রক্ষা করে সুনামগঞ্জের সুনাম ধরে রাখতে এবং এই সমাজ থেকে মাদক র্নিমূলে  বিভিন্ন মসজিদে বয়ান করতে ইমাম ও মোয়াজ্জিনদের প্রতি আহবান জানান। পরে উপস্থিত ইমাম ও মোয়াজ্জিনদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন অতিথিরা । 

এই বিভাগের অন্যান্য খবর