Opu Hasnat

আজ ২১ জানুয়ারী বৃহস্পতিবার ২০২১,

কুতুবছড়িতে বেইলি ব্রিজ ভেঙে পাথর ভর্তি ট্রাক খালে, চালকসহ নিহত ৩ খাগড়াছড়ি

কুতুবছড়িতে বেইলি ব্রিজ ভেঙে পাথর ভর্তি ট্রাক খালে, চালকসহ নিহত ৩

খাগড়াছড়ি-রাঙামাটি পার্বত্য জেলার প্রধান সড়কে কুতুবছড়িতে বেইলি ব্রিজ ভেঙে পাথর ভর্তি ট্রাক খালে পানিতে পড়ে চালকসহ ৩ জন নিহত হয়েছে। রাঙামাটির সদর উপজেলার কুতুবছড়ি এলাকায় বেইলি ব্রিজ ভেঙে পাথর ভর্তি ট্রাক পানিতে পড়ে গেলে এতে চালকসহ তিনজন নিহত হয়। মঙ্গলবার (১২ জানুয়ারি) সকালের দিকে এ দুর্ঘটনা ঘটে। এরপর থেকে রাঙামাটি-খাগড়াছড়ি আন্ত: প্রধান সড়কে সকল যান চলাচল বন্ধ আছে। দুর্ঘটনার পর স্থানীয় এলাকাবাসী, পুলিশ, সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের উদ্ধার তৎপরতা চালানো হয়। 

মঙ্গলবার ভোরে এ দুর্ঘটনায় নিহতদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- ট্রাকের চালক চট্টগ্রামের চকরিয়ার আরাফাত হোসেন (৪৫) ও সিরাজগঞ্জের রায়পুরের জহিরুল ইসলাম (৪৭)। তবে এখনও পর্যন্ত ২ জনের নাম পাওয়া গেলেও অন্য একজনের পরিচয় জানা সম্ভব হয়নি। নদীতে ডুবে গেলে ট্রাকে থাকা ৩জনের মৃতদেহ উদ্ধার করে স্থানীয় সাধারণ মানুষ, পুলিশ, ফায়ার সার্ভিস দল ও সেনাবাহিনী কর্মীরা। 

নিহতের বিষয় নিশ্চিত করেছেন রাঙামাটি থানার অফিসার ইনচার্জ কবির হোসেন। এ দুর্ঘটনার ফলে রাঙামাটির সঙ্গে খাগড়াছড়ির সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে বলে রাঙামাটি থানার ওসি মো: কবির হোসেন জানিয়েছেন। তিনি বলেন, চট্টগ্রাম থেকে আসা পাথর বোঝাই ট্রাকটি রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের কুতুবছড়ি বেইলি ব্রিজ অতিক্রম করার সময় সেতুটি ভেঙে পড়ে। এ দুর্ঘটনার পর থেকে রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

কুতুবছড়ি বাজারের ব্যবসায়ী সুমন বলেন, ভোরে বিকট শব্দ শুনে বাজারের সবাই দৌড়ে গিয়ে দেখি, পাথর বোঝাই একটি ট্রাক খালে পড়ে গেছে। একটু পর সেনাবাহিনী, ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা এসে উদ্ধার তৎপরতা শুরু করে। তিনটি লাশ উদ্ধার করতে দেখা যায়। 

রাঙামাটি সদর উপজেলার কুতুকছড়ি ইউনিয়নের চেয়ারম্যান পদ্ম কুমার চাকমা জানিয়েছেন, ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযান চালাচ্ছে। তিন যুগেও হয়নি সংস্কারের কাজ, বেহাল দশা বেইলি ব্রিজের অনাকাংখিত ঘটনায় অত্যান্ত দু:খজনক।

রাঙামাটির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) কবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চট্টগ্রাম থেকে পথর বোঝাই ট্রাকটি কুতুবছড়ি বেইলি ব্রিজ ভেঙে তিন জনের মৃত্যু হয়। রাঙামাটি-খাগড়াছড়ি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। তিনি জানান উদ্ধার কার্যক্রম চলছে। সকালে পাথর বোঝাই ট্রাকটি রাঙ্গামাটি থেকে খাগড়াছড়ি সড়কে যাচ্ছিল। পথে উপজেলার কুতুবছড়ি এলাকায় বেইলি ব্রিজ অতিক্রম করার সময় অতিরিক্ত ওজনের কারণে ব্রিজটি ভেঙে যায়।