Opu Hasnat

আজ ১৮ জানুয়ারী সোমবার ২০২১,

মাগুরায় অটিষ্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের ডিজিটালাইজেশনের উদ্বোধন মাগুরা

মাগুরায় অটিষ্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের ডিজিটালাইজেশনের উদ্বোধন

মাগুরার সদর উপজেলার ছোটফালিয়া গ্রামের আব্দুল মজিদ মন্ডল অটিষ্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের বিশেষ শিক্ষা কার্যক্রম আধুনিক ও ডিজিটালাইজেশনের উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন স্বেচ্ছাসেবী সংস্থা রান ডেভেলপমেন্ট সোসাইটির মহাসচিব গাউসুল আজম শিমু। 

প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা আব্দুল মজিদ মন্ডলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, স্বেচ্ছাসেবী সংস্থা এনএক্সটি ডিজিটাল বিডি লিমিটেড এর মার্কেটিং ডাইরেক্টর শাকিব আল হাসান, রান ডেভেলপমেন্ট সোসাইটির পরিচালক (প্রশিক্ষণ) রেজাউল ইসলাম। 

ডিজিটালাইজেশনের উদ্বোধন অনুষ্ঠানে জানানো হয়, মাগুরা সদর উপজেলার ছোটফালিয়া গ্রামে ২০১৪ সালে আব্দুল মজিদ মন্ডল অটিষ্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। বর্তমানে বিদ্যালয়টিতে ১৩৪ জন প্রতিবন্ধী শিশু লেখা পড়া করছে। শিক্ষার্থীদের লেখাপড়ার সকল কার্যক্রম অনলাইনের মাধ্যমে পরিচালনার জন্য একটি কম্পিউটারসহ সফ্টয়ার সরবরাহ করেছে স্বেচ্ছাসেবী সংস্থা এনএক্সটি ডিজিটাল বিডি লিমিটেড। এর ফলে মোবাইল ম্যাসেজের মাধ্যমে শিক্ষক ও অভিভাবকরা শিশুদের লেখাপড়া সংক্রান্ত সকল তথ্য জানতে পারবে। এছাড়া প্রতিষ্ঠানটিকে বিভিন্ন সহায়তা প্রদান করছে স্বেচ্ছাসেবী সংস্থা রান ডেভেলপমেন্ট সোসাইটি।