Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সিংগাইরে বাঘের আক্রমণে আহত ৪, ধৃত বাঘের মৃত্যু মানিকগঞ্জ

সিংগাইরে বাঘের আক্রমণে আহত ৪, ধৃত বাঘের মৃত্যু

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বলধারা ইউনিয়নের জৈল্ল্যা গ্রামে আটক করার সময় মেছো বাঘের (ফিশিং ক্যাট) আক্রমণে ৪ জন আহত হয়েছেন। জনতার হাতে আটককৃত বাঘটি বাঁধা অবস্থায়  থানায় নেয়ার পথে  মুত্যু হয়েছে বলে জানা গেছে। সোমবার (১১ জানুয়ারি) বিকেল ৫ টার দিকে এ ঘটনা ঘটে।

বাঘের কামড়ে আহতরা হচ্ছেন- ওই ইউনিয়নের পারিল-নওয়াধা গ্রামের মৃত মেছের আলী সারেংয়ের পুত্র মোঃ আইয়ুব আলী (৪৫), মৃত ফালু মিয়ার পুত্র আব্দুর রহিম (৪২), কদম আলীর পুত্র আবদুল মালেক (৩০) ও বাবর আলীর পুত্র বুলবুল মিয়া (৪৭)। আহতদের প্রত্যেককে স্থানীয় বাজারের নিহাত ফার্মেসীতে টিটিও ভ্যাকসিনসহ প্রাথিমিক চিকিৎসা দেয়া হয়েছে বলে ওই ফার্মেসীর স্বত্তাধিকারী ও পল্লী চিকিৎসক মোঃ রফিকুল ইসলাম নিশ্চিত করেন। 

সিংগাইর উপজেলা ফরেষ্টার মোঃ ইউসুফ আলী বলেন, বলধারা ইউনিয়নের জৈল্ল্যা গ্রামের সাবেক মেম্বার মৃত জয়নালের পুত্র আব্দুস সালামের একটি পরিত্যক্ত ঘরে বাঘ ঢুকেছে এমন খবর পেয়ে কর্তৃপক্ষকে অবগত করে স্থানীয় ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে পুলিশ ও এলাকাবাসির সহায়তায় ঝাকি জাল দিয়ে ২৫-২৬ কেজি ওজনের ওই মেছো বাঘটি  আটক করি । পরে আটককৃত বাঘটি পুলিশের গাড়িতে থানায় আনার পথে ক্রোধে মারা যায়। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরী করেছেন বলেও ফরেস্টার মোঃ ইউসুফ আলী জানান। তিনি আরো বলেন, মৃত বাঘটি পোস্টমর্টেম শেষে উর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।