Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

কলাবাগানে স্কুলছাত্রী ধর্ষণের পর হত্যার অভিযোগে আটক ৪ আইন ও আদালত

কলাবাগানে স্কুলছাত্রী ধর্ষণের পর হত্যার অভিযোগে আটক ৪

রাজধানীর কলাবাগানে ও লেভেলের এক ছাত্রীকে ধর্ষণের পরে হত্যার অভিযোগে চার সহপাঠীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (৭ জানুয়ারিৃ) বিকেলে কলাবাগান ডলফিন গলিতে এই ঘটনা ঘটে।

পুলিশ জানায়, এ ঘটনায় নিহতের প্রেমিকা ও মূল অভিযুক্ত দিহানসহ চারজনকে আটক করা হয়েছে। তবে ধর্ষণের বিষয়টি এখনো নিশ্চিত নয়।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিকেল সোয়া চারটার দিকে ধানমন্ডির আনোয়ার খান মর্ডান হাসপাতাল থেকে নিহত ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে পুলিশ।

তবে স্কুল ছাত্রীর মায়ের অভিযোগ, গ্রুপ স্টাডির কথা বলে দুপুরে তার মেয়েকে ডেকে নিয়ে যায় এক সহপাঠী। পরে তাকে এক বন্ধুর বাসায় নিয়ে ধর্ষণ করে হত্যা করা হয়েছে বলে অভিযোগ তার।

নিহতের মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। ঘটনায় জড়িত সবাইকে গ্রেপ্তার ও কঠোর শাস্তির দাবি জানিয়েছে স্বজনেরা।

কলাবাগান থানা পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান বলেন, আনুশকা নামের ওই শিক্ষার্থী কলবাগানে তার প্রেমিক দিহানের বাসায় যান। সেখানে অজ্ঞান হয়ে পড়লে দিহান নিজেই তাকে হাসপাতালে আনেন। তাদের মধ্যে দুই মাস ধরে প্রেমের সম্পর্ক ছিল বলে প্রাথমিকভাবে তিনি জানিয়েছেন।

ওই কিশোরীর চাচা শরীফ মাহমুদ বলেন, সকালে তাকে কলাবাগানের এক বাসায় ডেকে নিয়ে যায় তারই এক বান্ধবী। সেখানে উপস্থিত থাকা তার বন্ধুরা মিলে তাকে শারীরিক নির্যাতন করে এক পর্যায়ে হত্যা করে। পরবর্তীতে বিষয়টি জানাজানি হলে তারা নিজেরাই মেয়েটিকে অচেতন অবস্থায় ধানমন্ডির আনোয়ার খান মডার্ন হাসপাতালে নিয়ে যায়।

ডিএমপির রমনা বিভাগের নিউমার্কেট জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইহসানুল ফিরদাউস বলেন, এই ঘটনায় প্রধান সন্দেহভাজনসহ চারজনকে আটক করা হয়েছে। তবে ধর্ষণের ঘটনা ঘটেছে কি-না সেটি এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।